Breaking News

শেষ পর্যন্ত দেশের রিজার্ভ কমে যাওয়া নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের এখন সব থেকে বড় একটি সংকট হয়ে দাঁড়িয়েছে দেশের রিজার্ভ। প্রতিনিয়ত কমে যাচ্ছে দেশে রিজার্ভের পরিমান।আর এ নিয়ে দিন দিন শংকা বাড়ছে দেশে। শেষ পর্যন্ত এই রিজার্ভ নিয়ে মুখ খুলেছেন দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বে নিত্যপণ্যসহ সবকিছুর দাম বেড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পরিস্থিতি সামাল দিতে রিজার্ভ ব্যবহার করতে হবে।

শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় সমবায় দিবসের অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে কার্যত এ কর্মসূচিতে যোগ দেন সরকারপ্রধান।
প্রধানমন্ত্রী বলেন, “যুদ্ধের কারণে সবকিছুর দাম বাড়ছে। আমাদের রিজার্ভ ব্যবহার করতে হবে, এটা জনগণের জন্য। বিশ্বের অন্যান্য দেশও তাই করছে। তাই আমি আবারও বলব আমাদের মিতব্যয়ী হতে হবে।”

তিনি বলেন, “সারা বিশ্বে খাদ্য রয়েছে। আমাদের উৎপাদন বাড়াতে হবে। সঞ্চয় বাড়াতে হবে যাতে আমরা এই ধাক্কার মুখোমুখি হতে পারি।
তিনি বলেন, “ইউক্রেনে যুদ্ধের কারণে বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে। তবে আশা করি এমনটা হবে না। দেশের সবার উচিত একটু বাঁচানোর দিকে নজর দেওয়া।

এ ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, আমরা দেশের রিজার্ভ ব্যবহার করে দেয়া হয়েছে জনগণকে টিকা। আর এই কারণেই কমে গেছে রিজার্ভ। তবে এ থেকে উত্তরণের জন্য কাজ করে যাচ্ছে সরকার বলে জানিয়েছেন তিনি।

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published.