Breaking News

খ্রীষ্টানদের হ্যালোইন উৎসব পালিত হচ্ছে সউদী আরবে

উপসাগরীয় দেশগুলোতে সাধারণত ইসলাম বাদে অন্য ধর্মের উৎসবগুলো পালন করা হয় না। তবে এবার ব্যতিক্রম দেখা গেছে সউদী আরবে। সেখানে বেশ ধুমধাম করেই খ্রীষ্টানদের হ্যালোইন উৎসব পালন করা হচ্ছে বলে জানা গেছে।

উৎসবে অংশগ্রহণকারীদের অনেককেই বিচিত্র সব সাজে দেখা গেছে। উৎসবে ব্যতিক্রমী সাজে আগতদের বিনামূল্যে প্রবেশ করতে দেয়া হয়েছে বলে সউদী সংবাদ সংস্থা আরব নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে।

উৎসবে আগতরা সউদী ও স্থানীয় বাসিন্দাদের ডিজাইন করা কস্টিউম পরেন। অনেকে পরিবার নিয়ে যোগ দেন বৃহস্পতি ও শুক্রবার ব্যাপী হওয়া উৎসবে। এর মূল উদ্দেশ্য ছিল মজা, রোমাঞ্চ এবং উত্তেজনায় ভরা পরিবেশ তৈরি করা।

উৎসবে ব্যতিক্রমী সাজে সেজেছিলেন আব্দুলরাহমান। তিনি বলেন, এ উৎসবটা দারুণ। আনন্দটাই মূল উদ্দেশ্য। হারাম-হালালের আলোচনা করতে গেলে, আমি জানি না এটা। আমরা শুধু মজা করার জন্য এটা উদযাপন করছি। আর কিছু না। আমরা কোনো কিছু বিশ্বাস করি না। খালেদ আলহারবি নামের এক দর্শনার্থী বলেন, সব কাজের একটা উদ্দেশ্য থাকে। আমি এখানে শুধু মজা করতে।

সউদী আরবে অনেকেই পরিবারসহ প্রথমবার এ আয়োজন উপভোগ প্রকাশ করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন। এ উৎসবে ছিল আতশবাজির আয়োজনও। হ্যালোইন উৎসবের থিম হলো ‌‘হাস্যরস ও উপহাসের সাহায্যে মৃত্যুর ক্ষমতার মুখমুখি হওয়া’। পাশ্চাত্য দেশগুলোতে এই উৎসব বেশ জনপ্রিয়। সূত্র: আরব নিউজ।

Check Also

রোজ খেলা দেখি : প্রধানমন্ত্রী

প্রতিযোগিতার মধ্যদিয়ে বাংলাদেশ একদিন বিশ্বে খেলাধুলায় আরও অবস্থান তৈরি করবো জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published.