Breaking News

পাকিস্তানকে প্রায় ৭৪ হাজার কোটি টাকা আর্থিক সাহায্য দেবে চীন

দেনার দায়ে জর্জরিত পাকিস্তানকে আর্থিক সাহায্য দেওয়ার ঘোষণা দিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।
আর্থিক সংকটে বিধ্বস্ত পাকিস্তানকে ৯০০ কোটি ডলার (প্রায় ৭৪ হাজার কোটি টাকা) সাহায্যের ঘোষণা করে চীনের প্রেসিডেন্ট বলেন, পাকিস্তানকে আর্থিক সংকট থেকে মুক্ত করতে চীন সর্বতোভাবে সাহায্য করবে।

গত বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের চীন সফরের সময়ই চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডরের কাজ দ্রুত শুরু করে দেওয়ার বিষয়ে যৌথ বিবৃতি প্রকাশিত হয়েছিল। সে সময় পাকিস্তানকে আর্থিক সাহায্যের প্রশ্নে চীনা প্রেসিডেন্টের জবাব ছিল, চিন্তার কারণ নেই। আমরা হতাশ করব না।

এরপর শনিবার পাক অর্থমন্ত্রী ইশাক দার বলেছিলেন, আর্থিক সংকট থেকে মুক্তি পেতে চীন থেকে ৯০০ কোটি এবং সৌদি আরব থেকে ৪০০ কোটি ডলার সাহায্য পাবে পাকিস্তান।

সোমবার (৭ নভেম্বর) শি জিনপিংয়ের ঘোষণায় সেই ‘ভবিষ্যবাণী’ মিলে গিয়েছে। চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান প্রেসিডেন্টের বিবৃতি প্রকাশ করে বলেন, পাকিস্তান আমাদের পুরনো বন্ধু। তাদের আর্থিক পরিস্থিতি স্থিতিশীল করতে আমরা সম্ভাব্য সমস্ত চেষ্টা করব।
পাকিস্তানের রাজনীতিতে সাম্প্রতিক অস্থিরতা এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর গুলি চালানোর ঘটনা নিয়ে কোনও মন্তব্য না করে ঝাও বলেন, আমরা ওর (ইমরান) দ্রুত আরোগ্য কামনা করি।

Check Also

রোজ খেলা দেখি : প্রধানমন্ত্রী

প্রতিযোগিতার মধ্যদিয়ে বাংলাদেশ একদিন বিশ্বে খেলাধুলায় আরও অবস্থান তৈরি করবো জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published.