Home / বিচিত্র / সাহায্য তুলতে ফরিদপুর থেকে সোহরাওয়ার্দী

সাহায্য তুলতে ফরিদপুর থেকে সোহরাওয়ার্দী

স্ত্রী কোমরের হাড় ভেঙে ছয় বছর ধরে শয্যাশায়ী। তাঁর চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। কিন্তু রাস্তায় রাস্তায় ঘুরে একসঙ্গে অনেক মানুষের সাহায্য পাওয়া মুশকিলের ব্যাপার। তাই স্ত্রীর চিকিৎসার জন্য অর্থ সাহায্য তুলতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভাকে বেছে নেন ফরিদপুরের গাফফার খান।

গাফফারের বাড়ি ফরিদপুরের ধলপুরে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার আয়োজন করে আওয়ামী লীগ। সেই সমাবেশে যোগ দিতে দেশের বিভিন্ন স্থান থেকে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ঢাকায় আসেন।

গাফফার খানও তাঁর এলাকা থেকে আসা আওয়ামী লীগের নেতাকর্মীদের একটি বাসে রাজধানীতে আসেন। সকাল থেকে সমাবেশস্থলের পাশে শাহবাগ মোড়ে দাঁড়িয়ে স্ত্রীর চিকিৎসার জন্য সাহায্য তোলার চেষ্টা করেন তিনি।

ষাটোর্ধ্ব গাফফারের আশা ছিল, জনসভায় আসা লাখ লাখ মানুষের কাছ থেকে তিনি বড় ধরনের অর্থ তুলতে পারবেন। কিন্তু তাঁর সে আশা গুড়ে বালিতে পরিণত হয়।

হাতে স্ত্রীর চিকিৎসার কাগজপত্র নিয়ে দাঁড়িয়ে থাকা গাফফার খান আক্ষেপ করে বলেন, ‘গাঁয়ের মানুষকে অনেক অনুরোধ তাঁদের সঙ্গে ঢাকায় আইছি, ভাবছিলাম সমাবেশে লাখ লাখ মানুষের কাছ থেকে অনেক টাকা কামাই করমু। কিন্তু সকাল থেকে দুপুর পর্যন্ত মাত্র ১৭৬ টাকা কামাই করেছি। এখানকার মানুষ সাহায্য দিতে চায় না, এর থেকে আমার গ্রামই ভালো।’

Facebook Comments