সারাদেশে জাতীয় পরিচয়পত্র সেবা বন্ধ করল ইসি

326

আজ বৃহস্পতিবার (৫ মার্চ) থেকে সারা দেশে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংক্রান্ত সব ধরনের সেবা বন্ধ করেছে নির্বাচন কমিশন ( ইসি)। কবে শুরু হবে এটি এখনও সঠিক ভাবে বলতে পারছে না ইসি। তবে আগামী রোববার (৮ মার্চ) থেকে পুনরায় সেবা প্রদান কার্যক্রম চলু হতে পারে বলে জানা গেছে।

সূত্র জানায়, তথ্য ভাণ্ডার স্থানান্তরের কাজের জন্য বৃহস্পতিবার সেবা কার্যক্রম বন্ধ রয়েছে। ফলে এই দিন এনআইডি সংশোধন, হারানো কার্ড উত্তোলন, ঠিকানা পরিবর্তনসহ সব ধরনের সেবা বন্ধ রয়েছে। সরকারের বিভিন্ন সংস্থা, বিভাগ, ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান, মোবাইল অপারেটরসহ ১২০টির মতো প্রতিষ্ঠান ইসির তথ্য ভাণ্ডার থেকে এনআইডি যাচাই করে নেয়। ফলে বন্ধের কারণে কেউ সেবা পাচ্ছে না।

এর আগে বুধবার (৪ মার্চ) তথ্য ভাণ্ডার স্থানান্তরের কাজ করেছে নির্বাচন কমিশন। এতে সেবা কার্যক্রমে কিছুটা বিঘ্ন ঘটেছে। কেউ কেউ সেবা না পেয়ে ফিরেও গেছেন। ইসির তথ্য ভাণ্ডারটি আগারগাঁওয়ের ইসলামিক ফাউন্ডেশন ভবনে ছিল। সেখান থেকে নির্বাচন ভবনে স্থানান্তরের কাজ চলছে।

ইসি সূত্র জানায়, গত কয়েক মাস থেকে ঠিকমত সার্ভার থাকে না। এ কারণে প্রায় প্রতিদিন সাধারণ নাগরিক সেবা নিতে এসে ভোগান্তিতে পরেন। কবে এ সমস্যার সমধান হবে কোন তা সংশ্লিষ্ট কেউ বলতে পারছে না। এমআর/এনই

Loading...