ভান করেও রক্ষা হলো না জি কে শামীমের

99

অসুস্থতার ভান করে আদালতে হাজির না হওয়ায় পুলিশ পাঠিয়ে আনা হলো বিতর্কিত ঠিকাদার জি কে শামীমকে। দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালত তার বিরুদ্ধে মানি লন্ডারিং মা’মলার অভিযোগপত্র আমলে নেন। ধার্য করেন অভিযোগ গঠনের শুনানির তারিখ।

মানি লন্ডারিং মা’মলার আসা’মি বির্তকিত ঠিকাদার জি কে শামীম। এই মা’মলার অভিযোগ আমলে নেয়ার দিন ধার্য ছিল রোববার। কিন্তু অসুস্থতার কারণ দেখিয়ে আদালতে অনুপস্থিত তিনি।
ক্ষুব্ধ আদালত দ্রুত শামীমকে হাজির করার নির্দেশ দেন পুলিশকে। আদালতের নির্দেশনার দুউ ঘণ্টার মধ্যে হাজির জি কে শামীম। উধাও সব অসুস্থতা। মহানগর দায়রা জজ আদালতে বিচারক কেএম ইমরুল কায়েসের আদালতে ঘটে এ ঘটনা।

পরে জি কে শামীমের উপস্থিতিতে মা’মলাটির অভিযোগপত্র আমলে নিয়ে আগামী ২ নভেম্বর অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য করেন আদালত।
তবে আদালতের আদেশের পরেও শামীমকে অসুস্থ দাবি করে তাকে আদালতে হাজির করায় ক্ষুব্ধ তার আইনজীবী।

গত ৪ আগস্ট জি কে শামীমের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনের মা’মলায় চার্জশিট দিয়েছে সিআইডি। এতে বলা হয়, জি কে শামীমের নগদ এক কোটি ৮১ লাখ ২৮ হাজার টাকা, ৯ হাজার ইউএসএ ডলার এবং ৭৫২ সিঙ্গাপুরী ডলার জব্দ করা হয়েছে। পাশাপাশি ৫১ দশমিক ৮৩ কাঠা স্থাবর সম্পত্তি জব্দ করা হয়েছে। যার আনুমানিক দলিল মূল্য ৪০ কোটি ৯৯ লাখ ৮০ হাজার ২০০ টাকা।