Home | সারাদেশ | বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি দিয়ে আওয়ামী লীগ নেতার র‌্যাফেল ড্র বাণিজ্য

বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি দিয়ে আওয়ামী লীগ নেতার র‌্যাফেল ড্র বাণিজ্য

বগুড়ার শিবগঞ্জে সরকারিভাবে আয়োজিত উন্নয়ন মেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দিয়ে র‌্যাফেল ড্র’র (লটারি) নামে জুয়া চালানো হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য আজিজুল হক এই লটারির আয়োজন করেছেন। এ নিয়ে দলের নেতাকর্মীরা অনেকেই ক্ষুব্ধ হলেও ভয়ে কেউ প্রকাশ্যে মুখ খুলছেন না। তবে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন অনেকে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক বলেন, ‘মেলায় আগতদের আপ্যায়ন করার জন্য স্টল দেওয়া হয়েছিল। সেখানে আগতদের একটি ফ্রি কুপন দেওয়া হয়। তবে সেখানে নেতাদের কোনো ছবি আছে কিনা তা মনে নেই।’

জানা গেছে, শিবগঞ্জ উপজেলা প্রশাসন গত ৯ জানুয়ারি শিবগঞ্জ উপজেলা পরিষদে তিন দিনব্যাপী মেলার আয়োজন করে। মেলায় সরকারি ও বেসরকারি বিভিন্ন দফতরের অর্ধশত স্টল স্থান পায়। সেখানে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক একটি স্টল দেন।

ওই স্টলে ‘কিছুক্ষণ র‌্যাফেল ড্র’ নামে টিকিট বিক্রি করা হয়। টিকিটে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করা হয়েছে। এতে লেখা আছে, ‘উন্নয়নের গণতন্ত্র-শেখ হাসিনার মূলমন্ত্র’। বিনিময় মূল্য লেখা না থাকলেও প্রতি টিকিট ২০ টাকা করে বিক্রি করা হচ্ছে। তবে প্রতি টিকিটের সঙ্গে একটি করে সমুচা ফ্রি দেওয়া হচ্ছে।

এক রঙের টিকিটের উপরে বাম কোনায় ক্ষুদ্র আকারে কিছুটা বিকৃতভাবে বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করা হয়েছে।

এই লটারিতে প্রথম পুরস্কার হিসেবে রয়েছে ১৪ ইঞ্চি রঙিন টেলিভিশন, দ্বিতীয় পুরস্কার বড় গ্যাসের চুলা, তৃতীয় পুরস্কার ছোট গ্যাসের চুলা, চতুর্থ পুরস্কার ব্লেন্ডার, পঞ্চম পুরস্কার রাইস কুকারসহ মোট ১০টি পুরস্কার রয়েছে।

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা জানান, উন্নয়ন মেলায় সভাপতি নিজ উদ্যোগে স্টল দিয়েছেন। এর সঙ্গে দলের কোনো সংশ্লিষ্টতা নেই। এমনকি দলীয়ভাবে স্টল দেওয়ারও কোনো সিদ্ধান্তও হয়নি। তবে র‌্যাফেল ড্র বা লটারির টিকিটে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দিয়ে তিনি ঠিক করেননি।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুর রহমান বলেন, মেলার সবকিছুতেই বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করা হয়েছে। তাই লটারির টিকিটে একই ছবি ব্যবহার করায় কোনো ভুল হয়নি। -bdnew

About admin

Check Also

শরীয়তপুরে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে নারী ইউপি সচিবকে লাঞ্ছনার অভিযোগ

আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে শরীয়তপুরে ইউনিয়ন পরিষদের নারী সচিবকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় …