Breaking News

গুলিবিদ্ধ ইমরান খান, অল্পের জন্য প্রাণরক্ষা

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে লক্ষ্য করে গুলি। অল্পের জন্য প্রাণে বাঁচলেন ইমরান। পাক তেহরিক-ই-ইনসাফ দলের নেতা ইমরান ইসমাইল জানিয়েছেন, ইমরান খানের ডান পায়ে তিন থেকে চারটি গুলি লেগেছে। তাঁকে ডান পায়ে ব্যান্ডেজ বেঁধে ঘটনস্থল ছাড়তে দেখা গিয়েছে। তাঁকে নিকটবর্তী এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহত হয়েছেন তাঁর আপ্ত সহায়কও। পাক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী এদিন পাক পঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে তাঁর ‘স্বাধীনতা’ পদযাত্রা চলছিল। জাফর আলি চকের কাছে অজ্ঞাতপরিচয় এক আততায়ী তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। তাকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে।

বর্তমানে পাকিস্তান জুড়ে ‘লং মার্চ’ করছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী তথা তেহরিক-ই-ইনসাফ পাকিস্তান দলের নেতা। পদযাত্রায় একটি ট্রাকের সঙ্গে সংযুক্ত কনটেইনারে থাকছেন ইমরান। পাক সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, এদিন ওই কনটেইনারের উপর উঠে ভাষণ দিচ্ছিলেন ইমরান। সেই সময়ই তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। সূত্রের খবর, ইমরানের সঙ্গে আরও নয়জন আহত হয়েছেন এবং একজনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে প্রাক্তন পাক মন্ত্রী ফয়দল জাভেদ, ফাওয়াদ চৌধুরিও আছেন বলে শোনা যাচ্ছে। তবে এই বিষয়ে এখনও নিশ্চিত কোনও খবর পাওয়া যায়নি।

আপাতত ইমরান খান বিপদ মুক্ত বলেই জানা গিয়েছে। এক বিবৃতিতে তিনি বলেছেন, “আল্লা আমাকে আরেকটি জীবন দিয়েছেন। ইনশাআল্লাহ আমি লড়াই করব।” তাঁর দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ এই হামলাকে “প্রাণঘাতী এবং কাপুরুষোচিত” বলেছে। তারা জানিয়েছে, লাহোরের লিবার্টি চকে এই হামলার প্রতিবাদ জানানো হবে। অন্যদিকে, পাক মন্ত্রী মহম্মদ বশরাত রাজা জানিয়েছেন, পাক পঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী এই ঘটনার বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন। আততায়ীকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। টুইট করে পাক মন্ত্রী বলেছেন, “ইমরান খান সুরক্ষিত আছেন। কন্টেইনারের কাছে গুলিচালনার ঘটনার দিকে কড়া নজর রাখছেন মুখ্যমন্ত্রী। আইজি পঞ্জাবের কাছে রিপোর্ট চাওয়া হয়েছে। গ্রাউন্ড রিপোর্ট অনুযায়ী অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় জড়িত সবাইকে দ্রুত বিচারের আওতায় আনা হবে।”

ইমরান খানের উপর এই হামলা উসকে দিয়েছে বেনজির ভুট্টো হত্যার স্মৃতি। ২০০৭ সালে ভোটের প্রচারের সময় রাওয়ালপিন্ডিতে দুষ্কৃতি হামলায় প্রাণ গিয়েছিল প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর। তাঁর সভা লক্ষ্য করে গুলি চালানো হয়েছিল, তারপরই আত্মঘাতী বোমা হামলাও হয়। এদিন ইমরান খানের উপর হামলার পরই ভারতর বিদেশ মন্ত্রক এক বিবৃতিতে বলেছে, ওয়াজিরাবাদের জাফর আলি খান চকে এক প্রতিবাদ সভায় আততায়ীদের গুলিতে আহত হয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। ভারত পরিস্থিতির উপর নজর রাখছে।

Check Also

ডলারের পরিবর্তে সোনা দিয়ে তেল কিনতে চায় ঘানা

পশ্চিম আফ্রিকার দেশ ঘানার সরকার রিজার্ভে থাকা মার্কিন ডলারের পরিবর্তে সোনা দিয়ে জ্বালানি তেল কেনার …

Leave a Reply

Your email address will not be published.