Breaking News

দেখতে মসজিদের মতো তাই বাসস্ট্যান্ড গুঁড়িয়ে দেওয়ার হুমকি বিজেপির

গম্বুজওয়ালা একটি বাসস্ট্যান্ড দেখতে মসজিদের মতো দাবি করে তা বুল ড্রেজার দিয়ে ভেঙে ফেলার হুমকি দিয়েছেন ভারতের কর্ণাটকের এক বিজেপি সংসদ সদস্য। তার এই মন্তব্যকে ঘিরে বিতর্ক শুরু হতেই সরব হয়েছে কর্ণাটকের বিরোধী দল কংগ্রেস। বিজেপি সংসদ সদস্যের মন্তব্য নির্বোধের মতো বলে আখ্যা দিয়েছে তারা।

প্রতাপ সিংহ নামে ওই সংসদ সদস্য বলেন, সোশ্যাল মিডিয়ায় ওই বাসস্ট্যান্ডটি দেখেছি। সেটির মাথায় দুটি গম্বুজ রয়েছে। একটি বাসস্ট্যান্ডের মাঝে এবং আরেকটি তার পাশে। সেটা দেখতে একেবারে মসজিদ। ইঞ্জিনিয়ারদের জানিয়েছি, হাতে ৩-৪ দিন সময় রয়েছে। তার মধ্যে ওটা না ভাঙলে আমি নিজেই বুল ড্রেজার চালিয়ে বাসস্ট্যান্ডটি ভেঙে গুঁড়িয়ে দেব।

যে বাসস্ট্যান্ড নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন এই সংসদ সদস্য সেটি কর্ণাটকের মাইসুরু-উটি রোডে রয়েছে। বিজেপি সংসদ সদস্যের এমন মন্তব্যের পর কর্ণাটকের প্রদেশের কংগ্রেস প্রধান সেলিম আহমেদ বলেন, তিনি নির্বোধের মতো মন্তব্য করেছেন। যেসব সরকারি অফিসে গম্বুজ রয়েছে, সেগুলোও কি তিনি গুঁড়িয়ে দেবেন?

আগেও বিতর্কে জড়িয়েছিলেন বিজেপির সংসদ সদস্য প্রতাপ সিংহ। শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব নিষিদ্ধ করার বিরুদ্ধে বিক্ষোভের সময় তার মন্তব্য ছিল, ভালো চাকরি করার জন্য কলেজে আসে সবাই। তবে এই শিক্ষার্থীরা কলেজে আসে হিজাব দেখাতে। হিজাব, বোরখা, পায়জামা— চাইলে যা খুশি পরুন। তবে সেগুলো পরে স্কুলের বদলে মাদ্রাসায় যান। আপনাদের ভাবাবেগকে সম্মান জানিয়েই মাদ্রাসা চালাতে আলাদা তহবিল গড়েছে সরকার। সেখানে যান।

এখানেই শেষ নয়, হিজাব বিতর্কে কর্ণাটকের সাবেক মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াকেও আক্রমণ করে বসেন প্রতাপ। সিদ্দারামাইয়াকে ‘সিদ্দারহিমাইয়া’ বলে সম্বোধন করেছিলেন তিনি।

Check Also

ডলারের পরিবর্তে সোনা দিয়ে তেল কিনতে চায় ঘানা

পশ্চিম আফ্রিকার দেশ ঘানার সরকার রিজার্ভে থাকা মার্কিন ডলারের পরিবর্তে সোনা দিয়ে জ্বালানি তেল কেনার …

Leave a Reply

Your email address will not be published.