ব্র্যাক বিশ্বব্যাপী কমিটি গঠন করেছে

70

আমিরাহ হক, হোসেন জিল্লুর রহমান এবং লর্ড মার্ক মল্লক-ব্রাউন
আগামী দশ বছরের মধ্যে বাংলাদেশসহ বিশ্বজুড়ে কমপক্ষে আড়াইশ মিলিয়ন বঞ্চিত নারী এবং তাদের নির্ভরশীলদের কাছে পৌঁছে টেকসই উন্নয়নের জন্য ২০৩০ সালের এজেন্ডাকে সমর্থন করার জন্য ব্র্যাক বৃহস্পতিবার একটি বৈশ্বিক বোর্ড গঠন করেছে।
এনজিও কর্তৃক প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্লোবাল বোর্ড, তিনটি প্রাথমিক সদস্য সহ, তার বৈশ্বিক কৌশলটির বাস্তবায়ন রোডম্যাপটি গাইড করার জন্য গঠিত হয়েছিল।

ব্র্যাক গ্লোবাল বোর্ডের সভাপতিত্ব করবেন আমিরাহ হকের, বর্তমানে ব্র্যাক ইন্টারন্যাশনাল স্টিচিংয়ের তত্ত্বাবধায়ক বোর্ডের চেয়ারম্যান মো।
ব্র্যাক বাংলাদেশ বোর্ডের চেয়ারম্যান মো। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, হোসেইন জিল্লুর রহমান এবং কোফি আনানের নেতৃত্বে জাতিসংঘের প্রাক্তন উপ-সেক্রেটারি-জেনারেল এবং শেফ-ডি-মন্ত্রিপরিষদ লর্ড মার্ক মল্লক-ব্রাউন কেসিএমজি বোর্ডের অন্য সদস্য রয়েছেন।
ব্র্যাকের বিদ্যমান বোর্ড এবং প্রশাসনিক কাঠামোতে আর কোনও তাত্ক্ষণিক পরিবর্তন হবে না, এটি যুক্ত করে।

বিজ্ঞপ্তিতে ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ার এমেরিটাস স্যার ফজলে হাসান আবেদের লিখিত বিবৃতিতে যুক্ত করা হয়েছে, "টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা নিয়ে আমরা ২০৩০ সালের মধ্যে চরম দারিদ্র্য নির্মূলে বিশ্ববাসীর প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।"
তিনি আরও বলেছিলেন, 'বাংলাদেশের জনগণের সাথে কাজ করার 47 বছরের অভিজ্ঞতা এবং আফ্রিকা ও এশিয়ার 17 বছরের আন্তর্জাতিক অভিজ্ঞতা নিয়ে ব্র্যাক বিশ্বব্যাপী সহযোগিতা করতে এবং সরকারী, বেসরকারী ও বেসরকারীদের সাথে আমাদের শিক্ষাগুলি ভাগ করে নেওয়ার জন্য প্রস্তুত অংশীদারদের।