Breaking News
Home / ইসলাম / কোনো পীরেরও ক্ষমতা নেই -মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করীম

কোনো পীরেরও ক্ষমতা নেই -মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম (চরমোনাই পীর সাহেব) বলেছেন, কারো বদ আমলকে নেক আমলে পরিণত করার ক্ষমতা পীরের নেই। পীর অর্থ গুরু, দীনের শিক্ষক। মানুষকে ভালো-মন্দ বিষয়ে সতর্ক করাই তার কাজ। বদ আমলের শাস্তি জাহান্নাম, জান্নাতে নিতে কোনো পীরেরও ক্ষমতা নেই। মারিফত অর্থ চেনা ও পরিচয়। কোনো জিনিসের পরিচয় বুঝে আসলেই তার গুরুত্ব বুঝে আসে। শিশু আগুন বা পানি কি তা বুঝে না, কাজেই আগুন বা পানির ভয়-ভীতি তার মধ্যে নেই।

অনুরূপভাবে আল্লাহকে চেনা-জানা এবং পরিচয় জ্ঞাত হওয়ার নামই হচ্ছে মারিফত। এ মারিফতের উদ্দেশ্য হচ্ছে তাঁর হুকুম-আহকাম, বিধি-বিধান এবং আদেশ-নিষেধ পালন করা। তিনি আরো বলেন, মারিফত ও শরীয়ত এক ও অভিন্ন; আলাদা কিছু নয়। রূহ ছাড়া যেমন শুধু দেহ মানুষ নয় এবং দেহ ছাড়া কেবল রূহ মানুষ হতে পারে না, তেমনি মারিফত ও শরীয়ত একটা ছাড়া অন্যটি দিয়ে কাল কিয়ামতে মুক্তি পাওয়া সম্ভব নয়। নামায আল্লাহর কাছে কবুল হওয়ার জন্য অন্তরের গোপন অভিপ্রায়কে শুদ্ধ করতে হবে। আর এটারই নাম হচ্ছে মারিফত।

 
পীরে কামেল চরমোনাই গতকাল মঙ্গলবার বাদ মাগরিব সিলেট সদর উপজেলার বাংলাদেশ মুজাহিদ কমিটি শাহপরাণ থানা শাখা আয়োজিত বটেশ^র বাজার পিউলী সুপার মার্কেটের সামনে বিশাল এক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ শাহ পরাণ থানা সভাপতি মাওলানা হাফিজ শরীফ আহমদের সভাপতিত্বে ওয়াজ মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাজির বাজার মাদরাসার শায়খুল হাদীস মাওলানা আহমদ আলী।

Facebook Comments
Copy Protected by Chetan's WP-Copyprotect.