অধিনায়কত্ব ছাড়লেও খেলা চালিয়ে যাবেন মাশরাফি

60

স্টাফ রিপোর্টার: জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে দিয়ে ক্যারিয়ারে অধিনায়কত্বের ইতি টানছেন মাশরাফি বিন মুর্তজা। শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্থানীয় সময় দুপুর ২টায় তাদের বিপক্ষে লড়বে বাংলাদেশ। এর আগে বৃহস্পতিবার ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে খোদ নিজেই এ ঘোষণা দিলেন তিনি। তবে এখনই অবসর নিচ্ছেন না ম্যাশ। খেলা চালিয়ে যাবেন তিনি।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে থাকার ইচ্ছা পোষণ করেছেন মাশরাফি। সেই কথা জানিয়ে তিনি বলেন, অধিনায়ক হিসেবে আমার শেষ ম্যাচ কাল। দীর্ঘ সময় আমার ওপর আস্থা রাখার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) ধন্যবাদ। ধন্যবাদ জানাই আমার নেতৃত্বে যারা দলে খেলেছে তাদের সবাইকে।

তিনি বলেন, গেল ৫-৬ বছরে এ যাত্রা সহজ ছিল না। টিম ম্যানেজমেন্ট যারা ছিলেন, যাদের অধীনে আমি খেলেছি কিংবা অধিনায়কত্ব করেছি, তারা সবাই আমাকে অনেক সহযোগিতা করেছেন। এর আগে দুই-তিন দফা নেতৃত্ব পেয়েছি আমি। কিন্তু ইনজুরির কারণে করতে পারিনি।

ম্যাশ বলেন, যতদূর মনে হয় চন্ডিকা হাথুরুসিংহের অধীনে আমার শেষ দফার অধিনায়কত্ব শুরু হয়। পরে খালেদ মাহমুদ, স্টিভ রোডসের নিয়ন্ত্রণে খেলেছি। রাসেল ডমিঙ্গো দিয়ে শেষ হচ্ছে। আকুণ্ঠ সমর্থন-সহযোগিতার জন্য বিসিবি স্টাফ, সাংবাদিকদের ধন্যবাদ। সবশেষে পরিবার, সমর্থক, ভক্তদের ধন্যবাদ জানাই।

টাইগারদের বিদায়ী ওডিআই অধিনায়ক যোগ করেন, জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ম্যাচ দিয়ে আমি আনুষ্ঠানিকভাবে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছি। এতেও সেরাটা দেয়ার চেষ্টা করব। পরবর্তী অধিনায়কের জন্য আমার শুভকামনা রইল। আমি বিশ্বাস করি, তার নেতৃত্বে ক্রিকেটে নতুন অধ্যায় রচনা করবে বাংলাদেশ। সূত্র যুগান্তর