বিএনপি নেতার বিরুদ্ধে যুবলীগ নেতাকে হত্যার পরিকল্পনার অভিযোগ

17

লক্ষ্মীপুরে বিএনপির নেতার বিরুদ্ধে রেজাউল করিম রিয়াজ নামে এক যুবলীগ নেতাকে হত্যার পরিকল্পনার অভিযোগে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। অভিযুক্ত বিএনপি নেতার নাম আবুল বাশার। শনিবার রাতে চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আবু তাহের মোল্লা বিষয়টি নিশ্চিত করেছেন।

যুবলীগ নেতা রিয়াজ সদর উপজেলার চরশাহী ইউনিয়ন যুবলীগের আহবায়ক ও অভিযুক্ত আবুল বাশার ওই ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি। বাশার পেশায় একজন পল্লী চিকিৎসক।

থানা পুলিশ সূত্র জানায়, রাজনৈতিক কারণে বিএনপি নেতা আবুল বাশার বিভিন্ন সময় রিয়াজকে হত্যার হুমকি দেয়। একই কারণে ২০ মে রাত ৯টার দিকে বাশার এক সন্ত্রাসীর সঙ্গে রিয়াজকে হত্যার পরিকল্পনা নিয়ে মোবাইলফোনে আলোচনা করে। এ সময় বাশার ওই সন্ত্রাসীকে বিভিন্ন প্রলোভন দেখিয়েছে। বিভিন্নভাবে জানতে পেরে রিয়াজ ওই পরিকল্পনার রেকর্ডিংটি সংগ্রহ করে। এ ব্যাপারে রিয়াজ ২২ মে রাতে আবুল বাশারের বিরুদ্ধে থানায় একটি জিডি করেন।

এ ব্যাপারে যুবলীগ নেতা রেজাউল করিম রিয়াজ বলেন, বিএনপি নেতা বাশার স্থানীয়ভাবে সন্ত্রাসীদের লালন করে। রাজনৈতিক কারণে তিনি আমাকে হত্যার জন্য অন্য এক ব্যক্তিকে প্রলোভন দেখিয়েছি। আমি বিভিন্ন মাধ্যমে বিষয়টি জানতে পারি। পরে মোবাইল ফোনের মাধ্যমে করা ওই পরিকল্পনার অডিও রেকর্ডিং সংগ্রহ করেছি। আমি এ ব্যাপারে থানায় জিডি করেছি। বিষয়টি জেলা আওয়ামী লীগ ও জেলা যুবলীগের নেতাদের জানানো হয়েছে।

অভিযোগ অস্বীকার করে বিএনপি নেতা আবুল বাশার জানান, তার ছেলে বাবর হোসেনকে দেড় বছর আগে মারধর করা হয়েছে। এ ঘটনায় তিনি চুপ রয়েছেন। এতে যুবলীগ নেতা রিয়াজ মনে করেছেন, তিনি (বাশার) যেকোন খারাপ ঘটনা ঘটাতে পারেন। হত্যার পরিকল্পনার অভিযোগ মিথ্যা।

জানতে চাইলে চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবু তাহের মোল্লা বলেন, রিয়াজকে হত্যার পরিকল্পনার অভিযোগে থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি তদন্তের জন্য দাসেরহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

Loading...