সিনহা হত্যা মা’মলায় ৪ পুলিশসহ ৭ আসামি ৭ দিনের রিমান্ডে

63

বুধবার (১২ আগস্ট) বেলা সোয়া ১১টার দিকে শুনানি শেষে আদালত এ রিমান্ডের আদেশ দেন। অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নি’হত হওয়ার ঘটনায় তার বোনের দায়ের করা হত্যা মা’মলায় ৪ আসা’মির ১০ দিনের রিমান্ডের আবেদন করেছে তদন্তকারী র‌্যাব কর্মকর্তারা।

র‌্যাবের গণমাধ্যম শাখার প্রধান লে. কর্নেল আশিক বিল্লাহ জানিয়েছেন, যে ৪ জন আসা’মিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এরই প্রেক্ষিতে আদালতে নতুন করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে।

গত ৩১ জুলাই রাতে টেকনাফ বাহারছড়া চেকপোস্টে তল্লাশির সময় পুলিশের গুলিতে নি’হত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে টেকনাফ থানায় হত্যা ও মাদক আইনে এবং রামু থানায় মাদক আইনে পৃথক ৩টি মামলা দায়ের করে। এ মা’মলায় নি’হত মেজর সিনহা মো. রাশেদ খানের সঙ্গে থাকা শাহেদুল ইসলাম সিফাত ও শিপ্রা রানী দেব নাথকে গ্রে’ফতার দেখিয়ে কারাগারে পাঠায় পুলিশ।

৫ আগস্ট নি’হত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। ৬ আগস্ট বরখাস্ত ওসি প্রদীপ ও লিয়াকতসহ ৭ আসামি কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল আদালতে আত্মসমর্পণ করেন।

Loading...