সুলতান মাহমুদ গজনভীকে ‘লুটেরা’ বললেন পীর হাবিব, ক্ষমা চাওয়ার আহ্বান আল্টিমেটাম

82

২৩ সেপ্টেম্বার বাংলাদেশ প্রতিদিনের উপসম্পাদকীয়তে “মালেকরাই গজনীর সুলতান, দেশটা সোমনাথ মন্দির” শিরোনামে পীর হাবিবুর রহমানের লেখাতে মুসলমানদের অবিসংবাদিত নেতা সুলতান মাহমুদ গজনভী রহ. কে কটুক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী ও মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী।

এক বিবৃতিতে তারা বলেছেন, স্বাস্থ্য অধিদপ্তরের ড্রাইভার মালেকসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের দুর্নীতির কথা লিখতে গিয়ে পীর হাবিবুর রহমান সুলতান মাহমুদ গজনভী রহ.কে লুটেরা প্রমানের অপচেষ্টা করেছে। অথচ দুর্নীতি ও লুটের মালকে যু’দ্ধ লব্দ গনীমতের মালের সাথে তুলনা করা চরম ধৃষ্টতা।

নেতৃদ্বয় আরো বলেন, বাংলাদেশ প্রতিদিন কর্তৃপক্ষ বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন ও পীর হাবিবুর রহমানদের মত ইসলাম বিদ্ধেষীদের লেখা ছাপিয়ে নিজেদের গ্রহনযোগ্যতাকে প্রশ্নবিদ্ধ করছে।

তারা বলেন, যু’দ্ধ লব্দ মাল অর্থাৎ গনিমতের মাল ইসলামের দৃষ্টিতে সম্পূর্ণ হালাল এবং বৈধ। গনীমতের মালকে লুটতারাজ ও দুর্নীতির মালের সাথে তুলনা করে একজন মুসলিম শাসককে অপমানিত করার পাশাপাশি চরমভাবে ইসলামের বিধানকে অবমাননা করা হয়েছে। এতে পীর হাবিবুর রহমানের ইসলাম বিদ্বেষীতাই ফুটে উঠেছে।

অবিলম্বে মুসলিম সিপাহসালার সুলতান মাহমুদ রহ.কে হেয়প্রতিপন্ন ও ইসলাম অবমাননা করার অ’পরাধে পীর হাবিবুর রহমানকে জাতির কাছে প্রাকাশ্যে ক্ষমা চাইতে হবে।