‘আমি এমন একজনের ভোট পেয়েছি, যার নাম ডোনাল্ড ট্রাম্প’

101

আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণের দিন। তবে এবার রেকর্ডসংখ্যক মার্কিন নাগরিক এবার আগাম ভোট দিচ্ছেন। এবার সেই কাতারেই যোগ দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

নির্বাচনে আগাম ভোট প্রয়োগের পর তিনি বলেন, ‘আমি আজ এমন একজনের ভোট পেয়েছি, যার নাম ডোনাল্ড ট্রাম্প’।

শনিবার ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে আগাম ভোট দেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার বাসস্থান ফ্লোরিডা। সেখানে তার দুটি বিশাল গলফ রিসোর্ট আছে। এর মধ্যে একটি আছে ওয়েস্ট পাম বিচের আটলান্টিক বিচ টাউনে।

তবে তার সঙ্গে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ছিলেন না। ট্রাম্প এবার মাস্ক পরে ভোট দিতে যান। ট্রাম্প বলেন, ভোট একটা সম্মানের বিষয়। এখানে ভোটের জন্য খুবই সুন্দর জায়গা। আমি শুনেছি, ফ্লোরিডায় আমরা খুব ভালো করছি। আমি শুনেছি প্রত্যেক জায়গায় আমরা এগিয়ে আছি।

মূলত নির্বাচনের দিনে ভিড় এড়াতেই করোনাভাইরাস মহামারির মধ্যে অনেক মার্কিন নাগরিক এবার আগাম ভোটে উৎসাহী হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

শনিবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ১০ দিন আগেই আগাম ভোট দিয়েছেন দেশটির পাঁচ কোটিরও বেশি নাগরিক। গত এক শতাব্দীর মার্কিন নির্বাচনের ইতিহাসে এবারেই সবচেয়ে বেশি আগাম ভোট দিয়েছেন মার্কিন ভোটাররা।

শুক্রবার পর্যন্ত ব্যালটে সিল মেরেছেন ইতোমধ্যে পাঁচ কোটি ৩৫ লাখের বেশি ভোটার। এদিকে করোনাভাইরাসের বাড়বাড়ন্তের মধ্যেও নির্বাচনী প্রচারণা আরও জোরদার করেছেন প্রধান দুই প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন।