‘আবেগের জায়গা থেকে সচিবের মাকে দেখতে গেছেন কর্মকর্তা-কর্মচারীরা’

108

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা সচিব রওনক মাহমুদের করোনা আক্রান্ত মাকে সহানুভূতি ও আবেগের জায়গা থেকে দেখতে গেছেন। অন্য কিছু নয়। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদের মায়ের সেবায় মন্ত্রণালয় ও দফতরের ২৪ কর্মকর্তা-কর্মচারীর দায়িত্ব পালনের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে মঙ্গলবার (২৪ আগস্ট) তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, ‘সচিব তাকে জানিয়েছেন, তার মাকে ক্রিটিক্যাল অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার কারণে তিনিও শারীরিকভাবে অসুস্থ আছেন। এ অবস্থায় আমাদের মন্ত্রণালয়ের বেশকিছু কর্মকর্তা তার মাকে সহানুভূতি জানাতে গেছেন। এ ক্ষেত্রে উপচেপড়া ভিড় হওয়ার কারণে তারা নিজেরা পর্যায়ক্রমে হাসপাতালে গেছেন সহানুভূতি জানাতে। রোটেশন অনুযায়ী, দায়িত্ব পালন করতে বলা হয়েছে কিনা জানতে চাইলে সচিব মন্ত্রীকে জানিয়েছেন, সেটা অসত্য। রোটেশন তো পরের কথা। অফিসিয়ালি কাউকেই কিছু বলা হয়নি।’

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদের মা।