যারা বলে জিয়াউর রহমান গুলি করেন নাই, তারাই যুদ্ধাপরাধী, তারাই স্বাধীনতাকে স্বীকার করে না: গয়েশ্বর

209

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এতো কথা বলেন কেন? প্রত্যেকটা বীর জাতীয়তাবাদী দল করে। এটা রাজাকারের দল নয়, আপনার দল এখন রাজাকার ও আলবদরের।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন
বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই সভার আয়োজন করা হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা যাদের ভোট চোরের সরকার বলি তারা আজ কয়েকদিন যাবৎ দলবদ্ধভাবে কিছু কথা বলছেন। আমি বলব ওরা (আওয়ামী লীগ) দীর্ঘ ১২ বছরে কখনো পাপিয়া, কখনো পরীমনি একেক সময় একেকটা ইস্যু দাঁড় করায়।
তিনি বলেন, আমরা জেল-জুলুম অত্যাচারের শিকার, আমরা অনেক ত্যাগ করেছি, কিন্তু চূড়ান্ত পর্যায়ে এসে যদি ব্যর্থ হই, তাহলে সব কাজই বৃথা। আর যারা ইতিহাস বিকৃত করতে চায় তাদের রাষ্ট্রীয় ক্ষমতা থেকে তাড়ানো ছাড়া বিকল্প কোনো পথ আমাদের জন্য অবশিষ্ট নেই।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, যারা বলে জিয়াউর রহমান গুলি করেন নাই, তারাই যুদ্ধাপরাধী, তারাই স্বাধীনতাকে স্বীকার করে না। যদি স্বাধীনতাকে স্বীকার করতে হয় তাহলে জিয়াউর রহমানকে অস্বীকার করে হয় না।
বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, এই সরকার পতনের জন্য স্লোগান যথেষ্ট নয়। আপনারা প্রস্তুত হন। জবাব আমাদেরকে একটা একটা করে দিতে হবে। যেই দলের কর্মীরা মরতে প্রস্তুত সেই দলের ভয় কিসের?
পূর্বপশ্চিমবিডি/অ-ভি