বদরুন্নেসার হল খুলবে ১৯ সেপ্টেম্বর, ইডেনের সিদ্ধান্ত হয়নি 

46

রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের আবাসিক হল আগামী ১৯ সেপ্টেম্বlর থেকে শিক্ষার্থীদের জন্য খুলে দেয়া হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সাবিকুন নাহার। 
সাবিকুন নাহার বলেন, আমরা  মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে নির্দেশনা পেয়েছি। মাউশির নির্দেশনা অনুযায়ী ডেঙ্গু ও কোভিডের যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই আমরা হল খুলবো। 

এছাড়াও তিনি বলেন, হল না খুলে দিলে বেশিরভাগ শিক্ষার্থীদের মেসে উঠতে হয়। সেখানে দেখা যায় এক রুমে সাত-আটজন করে থাকে। মেসেও যথাযথ স্বাস্থ্যবিধি মানা সম্ভব হয় না। তাই শিক্ষার্থীদের কথা চিন্তা করেই আমরা শুধুমাত্র পরীক্ষার্থী ও যাদের নিয়মিত ক্লাস হবে তাদের জন্য হল খুলে দিচ্ছি। আমরা এখন শুধুমাত্র দ্বাদশ শ্রেণি (২০১৯-২০), স্নাতক সম্মান ১ম বর্ষ (২০১৯-২০) ও স্বাতক সম্মান ৩য় বর্ষ (২০১৭-১৮) শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের হলে তুলবো।

হল খোলার বিষয়ে জানতে চাইলে ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, আমাদের এখন পর্যন্ত হল খোলার বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। আমাদের যেহেতু এইচএসসি নেই তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের সঙ্গে আমাদের হলও খুলতে পারবো আশা করি।