আমার মৃত্যু হয়েছে বলে সংবাদ শুনলাম, যেখানেই থাকি না কেন ভালো আছি: মোল্লা আবদুল গণি বারাদার

235

তালেবানের সহ-প্রতিষ্ঠাতা ও আফগানিস্তানের উপ-প্রধানমন্ত্রী মোল্লা আবদুল গণি বারাদারের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছিল। তবে অডিও বার্তা দিয়ে তিনি নিজেই তা অস্বীকার করেছেন।

সোশ্যাল মিডিয়ায় বিশেষ করে ভারতে মোল্লা আবদুল গণি বারাদারের মৃত্যুর গুজব ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছিল। এতে বলা হয়, কাবুলের প্রেসিডেন্ট প্যালেসে তালেবানের বিবদমান গ্রুপগুলোর বন্দুকযুদ্ধে তিনি মারাত্মক আহত হয়েছেন। পরে তার মৃত্যু হয়।
এই গুজব অস্বীকার করে সোমবার মোল্লা বারাদার তিনি বেঁচে আছেন বলে এক অডিও বার্তায় দাবি করেছেন। বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ফ্রান্স ২৪।

রোববার কাবুলে কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুল রাহমান আল-সানি তালেবান সরকারের প্রধানমন্ত্রী মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তাকে স্বাগত জানান আরেক উপ-প্রধানমন্ত্রী মোল্লা আব্দুস সালাম হানাফী।
ওই বৈঠকেও মোল্লা আবদুল গণি বারাদারকে দেখা যায়নি। ফলে গুজবটি অনেকে বিশ্বাস করতে শুরু করেন।
অডিও বার্তায় মোল্লা বারাদার বলেন, আমার মৃত্যু হয়েছে বলে সংবাদ শুনলাম। গত কয়েক রাত আমি বাইরে সফরে ছিলাম। আমি এখন যেখানেই থাকি না কেন ভালো আছি। গণমাধ্যম সবসময় মিথ্যা প্রচারণা চালিয়ে থাকে। এসব গুজব ভিত্তিহীন। আপনাদের শতভাগ নিশ্চিত করে বলতে চাই, এমন কিছু হয়নি এবং কোনো সমস্যা হয়নি আমাদের মধ্যে।