শিক্ষিত ক্রিকেট খেলা দেশগুলোর উচিত ভারতকে অনুসরণ না করা: আফ্রিদি

53

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে আফ্রিদি অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, নিউজিল্যান্ডের এভাবে না খেলেই দেশে ফিরে যাওয়াটাকে যেন কোনো ভাবেই মেনে নিতে পারছেননা দেশটির সাবেক তারকা খেলোয়াড় শহিদ আফ্রিদি। বেশ ক্ষুব্ধতার সাথেই আফ্রিদি বলেছেন অন্যান্য ক্রিকেট দেশগুলো যেন ভারতের পদাঙ্ক অনুসরণ না করে। এতে করে পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং পাকিস্তানের সাথে নিশ্চিতভাবেই সম্পর্কের অবনতি হবে।

“যদি আমরা সত্যিকারের ঘটনার দিকে তাঁকাই, তাহলে আমরা প্রত্যেকেই জানি এই ঘটনার পেছনে কে আছে। এই ধরণের ভুয়া ইমেইলগুলোতে মনোযোগ না দিয়ে শিক্ষিত দেশগুলোর উচিত ভারত-পাকিস্তান দ্বন্দ্ব থেকে নিজেদের দূরে সরিয়ে রেখে সিদ্ধান্ত নেয়া”- ভারতকে এসবের পেছনে দায়ী বলে আফ্রিদির মন্তব্য

আফ্রিদির আক্ষেপ আছে নিউজিল্যান্ড সিরিজটা অনুষ্ঠিত না হওয়াতে। কিউই ক্রিকেটারদের পাকিস্তানের মানুষ ভালোবাসে, কিন্তু তাদের এমন আচরণে পাকিস্তানিরা যে হতাশ সেটা স্পষ্ট আফ্রিদির কণ্ঠেই।

“পাকিস্তানের মানুষ নিউজিল্যান্ডের ক্রিকেটারদের ভালোবাসে। তাদের থেকে এরকম কিছু আসলে ক্ষমার অযোগ্য। যদি কোনো সম্ভাব্য হুমকি তারা পেয়েও থাকে, পিসিবিকে জানাতে পারত। কিছুটা সময় দিতেই পারত পাকিস্তানের নিরাপত্তা বাহিনীকে”- বলছিলেন আফ্রিদি।