শুভেচ্ছা মিছিল করায় ছাত্রদলের দুই নেতা গ্রেফতার

62

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. সালাউদ্দিন মোল্যা শুভ (৩২) ও যুগ্ম আহবায়ক রাজিব মোল্যাকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ।

অনুমতি ছাড়া শুভেচ্ছা মিছিল করার দায়ে রোববার বেলা ১১টার দিকে চরভদ্রাসন সরকারি কলেজ রোড এলাকা থেকে ওই দুই নেতাকে গ্রেফতার করা হয়।

চরভদ্রাসন থানার এসআই সৈয়দ আওলাদ হোসেন জানান, সংশ্লিষ্ট প্রশাসনের কোনো অনুমতি ছাড়াই জাতীয়তাবাদী ছাত্রদলের ব্যানারে ওই দুই নেতার নেতৃত্বে মিছিল এবং পুলিশের কর্তব্য কাজে বাধা প্রদানের দায়ে তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়েরর পর কোর্টে চালান করা হবে।

উপজেলা ছাত্রদল সূত্র জানায়, মাত্র কয়েক দিন আগে জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। ওই কৃষক দলের কেন্দ্রীয় কমিটিতে পার্শ্ববর্তী ভাঙ্গা উপজেলার নেতা মো. শহীদুল ইসলাম বাবুলকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করা হয়েছে।

আর এই আনন্দে রোববার সকালে স্থানীয় জাতীয়তাবাদী ছাত্রদলের ব্যানারে একটি শুভেচ্ছা মিছিল বের করা হয়। মিছিলটি উপজেলা বাসস্ট্যান্ড থেকে বের হয়ে সদর বাজার চত্বর প্রদক্ষিণ করে চরভদ্রাসন সরকারি কলেজ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। উপজেলা ছাত্রদল আনন্দ মিছিল করার জন্য প্রশাসনিক অনুমতি নেয়নি বলেও জানা যায়।