ছিনতাইকারীর বিরুদ্ধে রুখে দাঁড়ালেন রিকশাচালক

356

ঢাকার কমলাপুরে রেলওয়ে ফুটওভার ব্রিজের সামনে আজ দুপুরে চলন্ত রিকশায় থাকা এক নারীর গলার চেইন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে রিকশাচালক তৎক্ষণাৎ তাকে ধরে ফেলেন। পাশেই ছিল ছিনতাইকারীর আরও দুই সহযোগী। বিপদের আঁচ পেয়ে তাদের একজন রিকশাচাককে ব্লেড দিয়ে আঘাত করার চেষ্টা করেন। তবে এতেও সাহস হারাননি সেই অকুতোভয় রিকশাচালক। রাস্তার পাশে পড়ে থাকা ইট তুলে নিয়ে তাদের একজনকে সজোরে আঘাত করেন। অপ্রত্যাশিত প্রতিরোধের মুখে পড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ছিনতাইকারীদের ধরে পিটুনি দিয়ে ছেড়ে দেয় উপস্থিত লোকজন।

এই পুরো ঘটনাটি দ্য ডেইলি স্টারের ফটোসাংবাদিক এমরান হোসেনের ক্যামেরায় ধরা পড়েছে।
তিনি জানান, দুপুর সোয়া ১২টার দিকে এক নারী টিটিপাড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে রিকশায় খিলগাঁওয়ের দিকে যাচ্ছিলেন। কমলাপুর রেলওয়ে ফুটওভার ব্রিজের কাছে পৌঁছাতেই ছিনতাইকারীর কবলে পড়েন তিনি। রাস্তা থেকে একজন তার গলার সোনার চেইনটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। তবে ছিনতাইকারীর হাত ফসকে যায়। রিকশাচালক ঘটনার আকস্মিকতা সামলে উঠে ছিনতাইকারীকে ধাওয়া করে ধরে ফেলেন।

তবে ঘটনা এখানেই শেষ হয়নি। ওই নারী ঘটনাস্থল থেকে ওই একই রিকশায় এক থেকে দেড়শ গজ এগিয়ে যেতেই আবার ওই ছিনতাইকারীদের কবলে পড়েন। রিকশা থামিয়ে তাকে হত্যার হুমকি পর্যন্ত দিতে দেখা যায়। এবার স্থানীয় লোকজন তাদের আটক করে রাস্তায় কর্তব্যরত পুলিশ সদস্যদের কাছে সোপর্দ করেন।

সবুজবাগ থানার উপপরিদর্শক রিয়াজ উদ্দিন সরকার সন্ধ্যায় দ্য ডেইলি স্টারকে বলেন, আটককৃত দুই জনকে থানায় এনে রাখা হয়েছে। তাদের বয়স ১৮ বছরের কম হওয়ায় মামলা করা হয়নি। তাদের ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি।