একবিংশ বিশ্ব গণিত সম্মেলন আজ শুরু হচ্ছে

66

ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজিত একুশতম আন্তর্জাতিক গণিত সম্মেলন বাংলাদেশ গণিত সমিতির সহযোগিতায় গণিত বিভাগ প্রয়োগ করেছে শুক্রবার Dhakaাকার ক্যাম্পাসে শুরু হবে।
তিন দিনের আন্তর্জাতিক সম্মেলনের মূল বিষয় গণিত: চ্যালেঞ্জস এবং রিয়েলিটি, সম্মেলনের প্রচার ও প্রকাশনা কমিটি প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জাপান, মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জার্মানি, ফিলিপাইন এবং নেপালের ২৫ জন সহ ৩০০ এরও বেশি গণিতবিদ সম্মেলনে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।
সম্মেলনের উদ্বোধন হবে Decemberাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আখতারুজ্জামান December ডিসেম্বর সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের নবাব নবাব আলী চৌধুরী সিনেট ভবনে।

উদ্বোধনী অনুষ্ঠানে guestাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মুহাম্মদ সামাদ বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন এবং অধিবেশনটির সভাপতিত্ব করবেন বাংলাদেশ গণিতের সোসাইটির সভাপতি এম মোবারক হোসেন।
Release ও ৮ ডিসেম্বর অনুষ্ঠানগুলি 9াকা বিশ্ববিদ্যালয়ের এএফ মুজিবুর রহমান গণিত ভবনে সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকেল ৫ টা পর্যন্ত চলবে, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

৮ ই ডিসেম্বর, গণিতবিদ যারা কাগজপত্র এবং পোস্টার উপস্থাপন করেছিলেন তাদের উপস্থাপনার জন্য সম্মানিত করা হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্মেলনে মোট ১ 160০ টি গবেষণাপত্র এবং ২১ টি পোস্টার উপস্থাপন করা হবে, প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, বিশিষ্ট বিদেশী বিশ্ববিদ্যালয় ও সংস্থাগুলির অতিথি বক্তা হিসাবে ১৪ জন গণিতবিদ তাদের প্রবন্ধ উপস্থাপন করবেন।
সম্মেলনটি তরুণ এবং অভিজ্ঞ এবং স্থানীয় এবং আন্তর্জাতিক গণিতবিদদের মধ্যে সম্পর্ক স্থাপনের সুযোগ তৈরি করবে।
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, অ্যানটেক্স এবং মার্কেন্টাইল ব্যাংক সম্মেলনের আয়োজনে আর্থিক সহায়তা দিয়েছে।
নিউ এজ ইভেন্টটির অন্যতম মিডিয়া অংশীদার।