Breaking News
Home / জাতীয় / মাদ্রাসা জঙ্গি তৈরির আখড়া নয়: শিক্ষামন্ত্রী

মাদ্রাসা জঙ্গি তৈরির আখড়া নয়: শিক্ষামন্ত্রী

দেশের মাদ্রাসাগুলো জঙ্গি তৈরির আখড়া-এ কথা সঠিক নয় বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেছেন, বোমাবাজি আমাদের দেশ ও ধর্মের সর্বনাশ করবে।

বিদেশিদের কাছে দেশ ও ধর্মের ভাবমূর্তিকে ক্ষুণ্ন করতেই এই অরাজকতা করা হচ্ছে।

দেশের চলমান উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই একটি গোষ্ঠী এ জঙ্গি তৎপরতা চালাচ্ছে। আজ বুধবার দুপুরে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ মাঠে চট্টগ্রাম শিক্ষা বোর্ড আয়োজিত শিক্ষার উন্নত পরিবেশ, জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গন শীর্ষক শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।দেশের মাদ্রাসাগুলো জঙ্গি তৈরির আখড়া, এ কথাটা সঠিক নয় উল্লেখ্য করে মন্ত্রী বলেন, জঙ্গি গোষ্ঠী দেশের অভিজাত পরিবারের সন্তানদের টার্গেট করছে।

দেশের কিছু কিছু শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরাও জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। মন্ত্রী বলেন, দেশের পোশাক খাতকে ধংস করাও জঙ্গিগোষ্ঠীর টার্গেট। শিক্ষক, অভিভাবক এবং স্কুল কমিটিসহ স্থানীয় জনগণকে সঙ্গে নিয়ে সামাজিক সচেতনতার মাধ্যমে এর প্রতিরোধ করতে হবে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন-শিক্ষা সচিব সোহরাব হোসাইন, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এস এম ওয়াহিদুজ্জামান, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার রুহুল আমিন, ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান মাহবুবুর রহমান, মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি বোর্ড চেয়ারম্যান মো. আলমগীর, প্রফেসর মো. আবুল হাসান, অধ্যক্ষ চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ, শিলা তালুকদার, প্রধান শিক্ষক খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় প্রমুখ।   ourislam24

Facebook Comments
Copy Protected by Chetan's WP-Copyprotect.