স্বামী-স্ত্রীর নেতৃত্বে ঘুষ নির্মূল পার্টি

5

টাঙ্গাইল: ‘আর নয় কান্না, আসছে সুখের বন্যা’ এ স্লোগান নিয়ে ‘বাংলাদেশ ঘুষ নির্মূল পার্টি’নামে একটি নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) সকালে দলটির দুই সদস্যবিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা হয়েছে। এর চেয়ারম্যান আকবর হোসেন আর মহাসচিব তার সহধর্মিনী সেলিনা হোসেন।

সোমবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ নতুন রাজনৈতিক দলের ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. আকবর হোসেন ওরফে ফাইটন, মহাসচিব সেলিনা হোসেন।

দলের অস্থায়ী প্রধান কার্যালয় করা হয়েছে প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের নিজ বাড়ি ভূঞাপুর উপজেলার নিকলা গোপাল গ্রামে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দলের চেয়ারম্যান বলেন, ‘দেশের সবচেয়ে ঘুষ বাণিজ্য হয় ভূমি অফিসে। আর এ ঘুষ বাণিজ্য বন্ধ করতে সমাজের সর্বস্তরের মানুষকে দূর্গ গড়ে তুলতে হবে।

এসময় তিনি ঘুষ নির্মূল করার লক্ষ্যে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

পেশায় নিজেকে ‘ল্যান্ড কনসালটেন্ট’ দাবি করে দলটির চেয়ারম্যান আকবর হোসেন জানান, ভূমি সংক্রান্ত কাজ করতে গিয়ে তার মনে হয়েছে ভূমি অফিসে সবচেয়ে বেশি দুর্নীতি হয়। আর কৃষকদের সবচেয়ে বেশি ভূমি অফিসে যেতে হয়। তাই ভূমি অফিসকে দুর্নীতি মুক্ত করার ব্যাপারে তার পার্টি বেশি জোর দেবে।

স্ত্রীকে কেন মহাসচিব করলেন-এ প্রশ্নের জবাবে তিনি জানান, বর্তমানে নতুন দল করতে কেউ সাহস পায় না। কিন্তু তার স্ত্রী ভয় না পেয়ে রাজি হয়েছেন, তাই তাকে মহাসচিবের দায়িত্ব দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে কবির হোসেন, আব্দুল বাছেদ ও নুর মোহাম্মদ নামে তার তিন অনুসারি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ১১ ডিসেম্বর, ২০১৭আরএ