Home | রাজনীতি | আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সংর্ঘষ

আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সংর্ঘষ

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের মধ্যে বিরোধ তুঙ্গে উঠেছে।
বুধবার সন্ধ্যায় দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।স্থানী সূত্রে জানা যায়, মোকামতলায় আধিপত্য বিস্তার নিয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিবের সাথে মোকামতলা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক মারুফ মণ্ডলের বিরোধ হয়।

এ বিরোধে মারুফের পক্ষ নেন স্থানীয় যুবলীগ নেতা ওমর ফারুক। বুধবার দুপুরে ছাত্রলীগ নেতা মারুফ মোকামতলা বন্দরে গিয়ে আহসান হাবিবকে গালিগালাজ করেন।
বিষয়টি তার সমর্থকরা জানতে পেরে ক্ষিপ্ত হন।এর জের ধরে সন্ধ্যার পর মোকামতলা বাসস্ট্যান্ড এলাকায় দু’পক্ষ মুখোমুখি হয়। এক পর্যায়ে লাঠিসোটা নিয়ে ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় চার-পাঁচটি যানবাহন ভাঙচুর করা হয়। কয়েকটি ককটেলের বিস্ফোরণও ঘটানো হয়।
এতে উত্তরবঙ্গ মহাসড়কে প্রায় আধাঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।
খবর পেয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমানের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় তিন জন আহত হন বলে জানা যায়। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।
মোস্তাফিজার রহমান বলেন, ‘আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগ-যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। দুই রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। রাত ৯টার দিকে দু’পক্ষকে ডেকে মীমাংসা করে দেওয়া হয়েছে’।

About admin

Check Also

সরকার প্রধান বিচারপতিকে সরানোর ষড়যন্ত্র করছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে পদ থেকে …