“ভারতের সঙ্গে রক্তের বন্ধনে আবদ্ধ বাংলাদেশ”

86

স্টাফ রিপোর্টার: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা আগমনের বিরোধিতা করতে গিয়ে বিএনপি মুজিববর্ষের বিরোধিতা করছে বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশ রক্তের বন্ধনে আবদ্ধ। ভারতের প্রধানমন্ত্রীসহ বিভিন্ন দেশের রাষ্ট্রনায়করা মুজিববর্ষে বাংলাদেশে আসবেন। এই উদ্যোগ বিএনপির পছন্দ হচ্ছে না। তাই বিএনপি ও তাদের দোসররা অশুভ শক্তিকে পৃষ্ঠপোষকতা দিয়ে বিরোধী মহল তৈরি করেছে।

মঙ্গলবার (৩ মার্চ) রাজধানীর গু’লিস্তানের দলের কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের নেতাকর্মীদের এক যৌথসভায় তিনি এসব কথা বলেন।মুজিববর্ষকে সামনে রেখে সাম্প্রদায়িক অপশক্তি আবার তৎপর হচ্ছে উল্লেখ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই অশুভ শক্তি মুজিববর্ষের কর্মসূচিকে যেন ক্ষতিগ্রস্ত করতে না পারে সে জন্য দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে। মুজিববর্ষের কর্মসূচির মধ্য দিয়ে সরকারের জনপ্রিয়তা আরও বাড়বে। এজন্য বিএনপি মুজিববর্ষের বিরোধিতায় নেমেছে।

মুজিববর্ষে বাড়াবাড়ির নামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যেন কোনোভাবে খাটো করা না হয়, সে বিষয়ে সতর্ক থাকতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর নির্দেশনা দিয়েছেন বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, মুজিববর্ষ উদযাপনের নামে কোনও বাড়াবাড়ি বা চাঁদাবাজির দোকান যেন কেউ না খুলে বসে সেজন্য সতর্ক থাকতে হবে। সূত্র বাংলা ট্রিবিউন