যা আশংকা করেছিলাম তাই হলো : অলি আহমদ

129

সোমবার রাতে ফেসবুক লাইভে সাংবাদিক মনির হায়দারের এক প্রশ্নের জবাবে মুক্তিযোদ্ধা ও এলডিপি সভাপতি কর্নেল অলি আহমদ বীর বিক্রম একথা বলেন।

পৃথিবীর কোন দেশে নিয়মতান্ত্রিকতা মেনে স্বৈরশাসন বা কর্তৃত্ববাদী শাসনের অবসান হয়েছে? সাংবাদিক মনির হায়দারের এমন প্রশ্নের উত্তরে কর্নেল অলি আহমদ বলেন, এখানে হয়ত জনগণ বাধ্য হবে বাইরে যেতে। এখন তো মাত্র বন্যা শুরু হল। আগে তো জীবন নিয়ে সংকট ছিল এখন খাদ্য নিয়ে সংকট শুরু হবে। তারপর অর্থনৈতিক সংকট শুরু হবে। চিন্তাসংকটের বোঝাবুঝি হতে হবে বর্তমান সরকারকে। করোনাভাইরা’স, বন্যা এবং অর্থনৈতিক সংকট।

করোনাভাইরা’স, বন্যা বা যে কোনো দুর্যোগ এগুলো তো সাধারণ মানুষকে বেশি ক্ষতিগ্রস্ত করে, আক্রা’ন্ত করে? এ প্রশ্নে কর্নেল অলি বলেন, তখনই মানুষ ঘর থেকে বেরিয়ে আসবে, সরকারের আত্মসমর্পণ করবে।

এখন আগের মতো প্রতিবাদ করতে কেন দেখা যায় না তা জানতে চাইলে অলি বলেন, না এটা ঠিক না। গত চার মাসে আমি ৫টা স্টেটমেন্ট করেছি। করোনাভাইরা’স কীভাবে মোকাবেলা করবে সর্বপ্রথম স্টেটমেন্ট আমার পক্ষ থেকে গিয়েছে। তখন আমি বলেছিলাম, ইমার্জেন্সি ক্লিয়ার করেন অথবা কারফিউ দেন। কারফিউ দিয়ে সবাইকে ১৫ দিনের জন্য ঘরে ঢুকিয়ে দেন। যারা মারা যাওয়ার তারা মারা যাবে, যারা চিকিৎসা পাওয়ার তারা চিকিৎসা পাবে, যারা সুস্থ থাকার কথা তারা সুস্থ থাকবে। সংক্রম’ণের ব্যপ্তি ঘটবে না।

সরকারকে পরামর্শ দিয়ে কোনো লাভ আছে? জানতে চাইলে তিনি বলেন, লাভ থাক আর না থাক, আমার একটা ঈমানি দায়িত্ব রয়েছে জনগণকে অবহিত করা।

Loading...