এদের লজ্জা শরম বলতে কিছু নাই, এতদিন খালেদার ঘারে ভর করেছিল, এখন নুরের ঘারে:শফিকুর

468

বাংলাদেশে বর্তমান রাজনৈতিক মাঠে আরেকটি নাম বেশ চড়াও হয়ে উঠেছে আর তা হলো দেশের ডাকসুর সাবেক ভিপি নুর। ছাত্র রাজনিতী থেকে উঠে আসা আলোচিত এই মানুষটি এখন রাজনিতীতে হয়েছেন একেবারেই সক্রিয়। দল গড়েছেন একটি। আর এই কারনে তাকে নিয়ে এখন সারা দেশে শুরু হয়েছে নতুন আলোচনা। এ দিকে নুরকে কটাক্ষ করে এবার জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. শফিকুর রহমান বলেছেন ভিপি হলে সবাই নিজেকে তোফায়েল আহমেদ ভাবতে শুরু করে।জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ’স্বরবর্ণ ও ব্যঞ্জনবর্ণে বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বইয়ের প্রকাশনা উৎসবে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শফিকুর রহমান বলেন, বর্তমান সময়ে মানুষের লজ্জা শরম অনেক কমে গেছে। যারা ধ’/র্ষ’/ণে’/র’/ সঙ্গে জড়িত তারাই আবার ধ’/র্ষ’/ণ’/ বিরোধী আন্দোলন করে। অনেকে আবার এটা বিশ্বাস করতে চায় না যে ডাকসুর ভিপি নুর এমন কাজ করতে পারে। মসজিদের ইমাম, মাদ্রাসার শিক্ষক যদি এমন কাজ করতে পারে তাহলে সেওতো করতে পারে।

এ দিকে বর্তমানে বেশ আলোচনার মধ্যে দিয়ে সময় পাড় করছে দেশের এই আলোচিত ব্যক্তিত্ব ভিপি নুর। বিশেষ করে তার এই রাজনিতীতে সক্রিয় হওয়া নিয়ে এখন সারা দেশের রাজনৈতিক মহলে শুরু হয়েছে নতুন আলোচনা। এ দিকে এ নিয়ে শফিকুর আরো বলেন ভিপি হলে এখন সবাই নিজেকে তোফায়েল আহমেদ ভাবতে শুরু করে। এখন নুরের সঙ্গে যুক্ত হয়েছে ডাকসুর আরেক সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না এবং আরেকজন বিশিষ্ট বামপন্থী নেতা সাইফুল হক। এতদিন তারা খালেদার উপর ভর করেছিল। এখন নুরের উপরে ভর করেছে।