Breaking News

‘বিএনপির সমাবেশের আগের দিন আ.লীগের সমাবেশ উদ্দেশ্যমূলক’

আগামী ১২ নভেম্বর ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগের দিন ১১ নভেম্বর জেলা আওয়ামী লীগের সমাবেশকে উদ্দেশ্যমূলক বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। শুক্রবার (৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

শামা ওবায়েদ বলেন, আমরা এই গণসমাবেশ আয়োজনের জন্য সরকারি রাজেন্দ্র কলেজের মাঠসহ তিনটি জায়গার প্রস্তাব করেছি। তবে আমাদের মূল দাবি রাজেন্দ্র কলেজের মাঠ। এ মাঠে সমাবেশের জন্য যাতে আমরা দ্রুত অনুমোদন পেতে পারি, তার জন্য প্রশাসনের সহযোগিতা চাই।

তিনি আরও বলেন, আমরা বিভাগীয় সমাবেশ করার ঘোষণা দিয়েছি অন্তত দুই মাস আগে। অথচ ফরিদপুরে আমাদের সমাবেশের আগের দিন জেলা আওয়ামী লীগ সমাবেশ-মিছিল করার একটি কর্মসূচি দিয়েছে। এই কর্মসূচি উদ্দেশ্যমূলক। আমাদের সমাবেশ কারার আগের দিন এ সমাবেশ করা থেকে বিরত থাকার জন্য আমি আওয়ামী লীগের প্রতি আহ্বান জানাই। পাশাপাশি প্রত্যাশা করি দ্বন্দ্ব-সংঘাত এড়াতে প্রশাসন এ ব্যাপারে ভূমিকা রাখবে। কেননা একটি দলের বিভাগীয় গণসমাবেশের আগের দিন এ জাতীয় কর্মসূচি দুঃখজনক।

শামা ওবায়েদ বলেন, আমাদের সমাবেশে আগত লোকদের আসা-যাওয়া নির্বিঘ্ন করতে আমি প্রশাসনের কাছে দাবি জানাই। কেউ যাতে কোনো আঘাতপ্রাপ্ত না হন, সে ব্যাপারে নজর দিতে হবে। সবাই যেন নির্বিঘ্নে ফিরে যেতে পারেন এ গণসমাবেশ সফল করে।

তিনি বলেন, বাস মালিকদের সঙ্গে এ ব্যাপারে কথা বললে তারা জানান ‘ওপরের নির্দেশে’ তাদের ধর্মঘট ডাকতে হয়েছে। ওপরের নির্দেশ মানে তো সরকারের নির্দেশ। আমি বুঝি না আমাদের ক্ষতি করতে গিয়ে সরকার কেন জনগণকে ভোগান্তিতে ফেলে।

শামা ওবায়েদ বলেন, যত বাধাই দেওয়া হোক বিএনপির নেতা-কর্মীরা যে কোনো মূল্যে সমাবেশ সফল করবেন। কোনো বাধা আমাদের পথ বন্ধ করতে পারবে না। গত ১৪ বছর ধরে অনেক দেখেছি। সরকারি দলের কলাকৌশল সব বুঝেছি। কীভাবে তা প্রতিহত করে মাইলের পর মাইল হেঁটে সমাবেশে যোগ দিতে হয় তা আমরা আয়ত্ত করে ফেলেছি।

সংবাদ সম্মেলনে সূচনা বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেছ আলী। বিভিন্ন তথ্য দিয়ে সাহায্য করেন জেলা বিএনপির সদস্য সচিব এ কে কিবরিয়া।

এ সময় অন্যান্যের মধ্যে সাবেক সংসদ সদস্য খন্দকার নাসির, কৃষক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, ফরিদপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান ও সেলিমুজ্জামান, মহিলা দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক নায়াব ইউসুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

বিএনপির সমাবেশের জন্য টি-শার্ট তৈরির অপরাধে উত্তরায় ১জন আটক

রাজধানী ঢাকা উত্তরা পশ্চিম থানা পুলিশের বিরুদ্ধে বাইংহাউজ ব্যবসায়ীকে বিনা কারণে আটক করে হয়রানির করছেন …

Leave a Reply

Your email address will not be published.