Breaking News

আমি পুলিশ সুপারের সঙ্গে কথা বলেছি, এটা সত্য নয়: ওবায়দুল কাদের

সুনামগঞ্জের দিরাই উপজেলা আয়োজিত আওয়ামী লীগের এক সম্মেলনে সামান্য বিষয়কে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় একজনের প্রাণহানির খবরে রীতিমতো সমগ্র দেশজুড়েই শুরুর হয়েছে নানা আলোচনা। তবে সংঘর্ষের কারণে ওই ব্যক্তির মৃত্যুর খবর সত্য নয় বলে দাবি করে

সাংবাদিকদের সতর্ক করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএর কার্যালয়ে জাতীয় সড়ক নিরাপত্তা পরিষদের ২৯তম সভায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের গণমাধ্যমকর্মীদের আওয়ামী লীগ সম্পর্কে মিথ্যা সংবাদ দেওয়া থেকে বিরত থাকার অনুরোধ জানান। তিনি বলেন, ‘আমাদের সম্পর্কে মিথ্যা খবর দেওয়া থেকে বিরত থাকুন। এটা আমার অনুরোধ।’

সোমবার দিরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনস্থলে দুই পক্ষের সংঘর্ষ হয়। সেখানে আজমল হোসেন চৌধুরী নামে এক ব্যক্তি নিহত ও অর্ধশতাধিক আহত হন। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক।

দিরাই উপজেলা সম্মেলনে ‘ছোট ঘটনা’ ঘটেছে উল্লেখ করে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, ‘বিদ্রোহীরা মঞ্চে বসে থাকা নিয়ে এ ঘটনা ঘটেছে। কিন্তু পরে সুন্দরভাবে সম্মেলন শেষ হয়।

‘আজ সকালে পত্র-পত্রিকায় দেখলাম ১ জন মারা গেছে। মৃত হওয়ার সুবাদে এই খবর প্রথম পাতায় উঠে এসেছে। কিন্তু সম্মেলনের আশেপাশে কোথাও এ ধরনের ঘটনা ঘটে নাই। আমি পুলিশ সুপারের সঙ্গে কথা বলেছি। এভাবে সম্মেলন নিয়ে নিউজ করা…।’

সাংবাদিকদের বন্ধু আখ্যা দিয়ে ওবায়দুল কাদের তাদের বলেন, এটা মিথ্যা (মিথ্যা) এটা ভুল এখন আপনারা খবর নিতে পারেন। লোকটা কি কারণে মারা গেল? ‘এভাবে যদি নিউজ করেন পুরোপুরি অবহিত না হয়ে। যদি কেউ মারা যায় সম্মেলনে সে ক্ষেত্রে তো প্রমাণ থাকবে।

কোনোভাবেই সম্মেলনের সাথে এ ঘটনা যুক্ত নয়। স্ট্রোক করেছে আপনারা (সাংবাদিক) খবর নেন। কোনো ঘটনার ব্যাপারে পুরোপুরি না জেনে নিউজ করার ক্ষেত্রে সংবাদ সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। কেননা কোনো ভুল নিউজের ক্ষেত্রে বড় কোনো দুর্ঘটনা ঘটে যেতে পারে।

Check Also

বিএনপির সমাবেশের জন্য টি-শার্ট তৈরির অপরাধে উত্তরায় ১জন আটক

রাজধানী ঢাকা উত্তরা পশ্চিম থানা পুলিশের বিরুদ্ধে বাইংহাউজ ব্যবসায়ীকে বিনা কারণে আটক করে হয়রানির করছেন …

Leave a Reply

Your email address will not be published.