Breaking News

আ. লীগ নেতা পেলেন যুবলীগের পদ, প্রতিবাদে দুই সহসভাপতির পদত্যাগ

কমিটি গঠনে অনিয়মের অভিযোগ এনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের কমিটি থেকে পদত্যাগ করেছেন দুই সহ সভাপতি মোহাম্মদ ফারুক ও পার্থ সারথি চৌধুরী।
পদত্যাগকারীদের অভিযোগ, যুবলীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন হলেও আওয়ামী নেতা জহুরুল ইসলামকে দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বানানো হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল ৩ বছরের জন্য ১০১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। এদিন কমিটি ঘোষণার পর পদত্যাগ করেন যুবলীগের এই দুই নেতা।

এ বিষয়ে পদত্যাগকারী সহ সভাপতি মোহাম্মদ ফারুক সময় সংবাদকে বলেন, ‘কমিটি গঠনে নানা অনিয়ম হয়েছে। যেখানে যুবলীগ থেকে আওয়ামী লীগে পদায়নের স্বাভাবিক রীতি প্রচলিত আছে। সেখানে উল্টো বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদককে দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বানানো হয়েছে।‌ যা নজিরবিহীন। এ কারণে আমি ও পার্থ সারথি চৌধুরী পদত্যাগ করেছি।’

আরও পড়ুন: নতুন করে ছাত্রলীগের কোনো কমিটি নয়: বাহাউদ্দিন নাছিম

এ বিষয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটি দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ সময় সংবাদকে বলেন, ‘পদত্যাগের বিষয়টি আমার জানা নেই। তবে আওয়ামী লীগ থেকে পদত্যাগ করলে যুবলীগের পদ পেতে বাধা নেই। জহুরুল ইসলাম আওয়ামী লীগ থেকে পদত্যাগ করেই যুবলীগে পদ পেয়েছেন। গঠনতন্ত্র অনুযায়ী এটা কোন সমস্যা না।’

Check Also

বিএনপির সমাবেশের জন্য টি-শার্ট তৈরির অপরাধে উত্তরায় ১জন আটক

রাজধানী ঢাকা উত্তরা পশ্চিম থানা পুলিশের বিরুদ্ধে বাইংহাউজ ব্যবসায়ীকে বিনা কারণে আটক করে হয়রানির করছেন …

Leave a Reply

Your email address will not be published.