হিন্দু ধর্মালম্বীদের পাশে আছি: কাদের

155

হিন্দু ধর্মালম্বীদের ভয় না পাওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, হিন্দু ধর্মালম্বী ভাইয়েরা ভয় পাবেন না। ভয়কে জয় করতে হবে।
যে কোনো মূল্যে সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষা করা হবে। আমরা আপনাদের পাশে আছি।বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে রাজধানীর রাম কৃষ্ণ মঠ ও মিশন দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শনে এসে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, কোনো স্বার্থান্বেষী মহল যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। এ ব্যাপারে প্রশাসন এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা সতর্ক আছে। যারা অসাম্প্রদায়িক রাজনীতি করে সেসব দলকেও আমি বলবো সতর্ক থাকতে। আগামীকাল বিজয়া দশমী, অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। প্রশাসন এবং দলীয় নেতাকর্মীদেরও আমি বলবো সতর্ক থাকতে।সেতুমন্ত্রী কাদের বলেন, কুমিল্লায় মন্দির, বাড়ি-ঘরে হামলা হয়েছে। এ ব্যাপারে আমি প্রশাসনের সঙ্গে কথা বলেছি ব্যবস্থা নিতে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যারাই জড়িত থাক কাউকে ছাড় দেওয়া হবে না। উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর অপতৎপরতা, বিশৃঙ্খলা সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। কোনো গুজবে কান দেবেন না। গুজব সৃষ্টিকারীদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

হিন্দু ধর্মালম্বীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আপনারা ভয় পাবেন না। আপনাদের ভয় কিসের। একজন মুসলমানের যে ভোটের অধিকার একজন হিন্দুরও সেই অধিকার আছে। আপনাদের যে কোনো ভয়কে জয় করতে হবে। যে কোনো পরিস্থিতিতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি যারা নষ্ট করবে, ষড়যন্ত্র করবে তাদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে। প্রশাসন, আওয়ামী লীগের নেতাকর্মী সবাইকে অনুরোধ করবো এ ব্যাপারে সতর্ক অবস্থানে থাকতে।

হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, ষড়যন্ত্রকারীরা যত ষড়যন্ত্রই করুক তা প্রতিহত করা হবে। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান আমরা সবাই মিলে ঐক্যবদ্ধভাবে যে কোনো ষড়যন্ত্র প্রতিহত করবো।

এ সময় আরও উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, রাম কৃষ্ণ মিশনের অধ্যক্ষ, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন প্রমুখ।