প্রাইভেট ইউনিভ শিক্ষার্থীরা রুবাইয়ার মৃত্যুর বিরুদ্ধে সমাবেশ করেছে

75

বুধবার রাতে সিদ্ধেশ্বরী এলাকায় নিহত রুবাইয়া শারমিন রুম্পাকে বিচারের দাবিতে শুক্রবার স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা Dhakaাকার সিদ্ধেশ্বরীতে একটি মিছিল বের করে। – অপু আবদুল্লাহ
বুধবার স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশের শিক্ষার্থীরা তাদের সহযোগী রুবাইয়া শারমিন রুম্পাকে হত্যার অভিযোগে বিচারের দাবিতে Dhakaাকার সিদ্ধেশ্বরীতে বিক্ষোভ করতে বেরিয়েছিল।
ফৌজদারি তদন্ত বিভাগের সদর দফতরের ঠিক সামনে সিদ্ধেশ্বরী এলাকায় দুটি উচ্চ-বৃদ্ধির মধ্যে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুম্পার [২১] লাশ পেয়েছিল পুলিশ।

সঙ্গে সঙ্গে তার মরদেহ অজ্ঞাত লাশ হয়ে ময়না তদন্তের জন্য Dhakaাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। পরে তার পরিবারের সদস্যরা লাশটি হবিগঞ্জগঞ্জে নিযুক্ত পুলিশ পরিদর্শক রকন উদ্দিনের মেয়ে রুম্পা বলে শনাক্ত করেন।
রুবাইয়াত তার পরিবারের সদস্যদের নিয়ে রাজধানীর শান্তিবাগে থাকতেন।
Dhakaাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ জানান, ভুক্তভোগী উচ্চতা থেকে পড়ে মারা যান।
রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা [ওসি] মনিরুল ইসলাম জানান, তাকে হত্যা করা হয়েছে বা ঘটনাটি আত্মহত্যা কিনা তা তারা নিশ্চিত নয়।
বিক্ষোভকারী শিক্ষার্থী অভিযোগ করেছে যে ধর্ষণের শিকার হওয়ার পরে তাকে হত্যা করা হতে পারে।
পুলিশ জানিয়েছে ময়না তদন্তের রিপোর্টের পরে তারা ঘটনার অনেক বিষয় সম্পর্কে নিশ্চিত হতে পারে।

মনিরুল বলেন, পুলিশ মৃত্যুর কারণ এবং এর পিছনে থাকা লোকদের তদন্ত করছে।
অজ্ঞাত পরিচয়ে লাশ উদ্ধার হওয়ার পরপরই ঘটনার পর রমনা থানার উপ-পরিদর্শক আবুল খায়েরের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।
শুক্রবার বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এক বিবৃতিতে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে রুবাইয়ার বিচার দাবি করেছে।
বিবৃতিতে ছাত্র ইউনিয়নের বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি তমজিদ হায়দার ও সাধারণ সম্পাদক হিমাড্রি শেখর ন্যায়বিচার নিশ্চিত না করা হলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন।
                            

Loading...