Breaking News

মেয়েটা বোকা, পরীক্ষা বাদ দিয়ে বাংলাদেশের জয় দেখতে এসেছিল

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফ্রিকাদুর্গে জয়ের প্রত্যয় নিয়ে মাঠে নেমেছিল তাসকিন-সাকিবরা। তবে সেই স্বপ্ন গুঁড়িয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশকে ১০৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে প্রোটিয়ারা। তবে ম্যাচ চলাকালীন মাঠে এক দর্শকের দিকে নজর পড়েছে সবার, যা ক্যামেরাবন্দি করতে ভুল করেননি মাঠের ক্যামেরাম্যান।

দক্ষিণ আফ্রিকার বিশাল টার্গেটের জবাবে তখন ব্যাট করছে বাংলাদেশ। হঠাৎ টিভি স্ক্রিনে দেখা গেল, এক বাংলাদেশি সমর্থক এক ব্যানারে লিখে এনেছে একটি বার্তা। বার্তাটিতে লেখা ছিল: ‘ডিয়ার টাইগার্স, আই মিসড মাই এক্সাম টু ওয়াচ ইউ উইন।’ এমন লেখা বুঝতে ইংলিশে পারদর্শী হতে হবে না কারো। মোটামুটি সবাই এর অর্থ বুঝতে পেরেছে।

ব্যানারে যা লেখা ছিল তা বাংলা অনুবাদ করলে দাঁড়ায়: ‘প্রিয় টাইগার্স, তোমাদের জিততে দেখার জন্য আমি আমার পরীক্ষা পরিত্যাগ করেছি।’ বাংলাদেশের সমর্থকের এমন কীর্তি আগেও দেখা গিয়েছে। তবে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে এমন বার্তা দেয়ায় হয়তো সবার চোখে একটু বেশি নজরে পড়েছে।

এদিকে সেই সমর্থকের পরীক্ষা পরিত্যাগ করে ম্যাচ দেখতে আসাটা পুরোটাই ব্যর্থ হয়েছে। কারণ, টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রোটিয়াদের কাছে উড়ে গেছে টাইগাররা।

টস জিতে প্রথমে ব্যাটিং করে রুশোর ৫৬ বলে ১০৯ এবং ডি ককের ৩৮ বলে ৬৩ রানের ইনিংসের ওপর ভর করে ২০৫ রানের পুঁজি পায় দক্ষিণ আফ্রিকা। জবাবে ১০১ রানেই গুটিয়ে যায় সাকিব-মিরাজদের ইনিংস। এই হার বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসে রানের দিক থেকে সবচেয়ে বড় ব্যবধানে হার।

Check Also

বিছানা ছেড়ে ব্রাজিল ম্যাচে গ্যালারিতে হঠাৎ নেইমার

গোড়ালিতে চোট পাওয়ার পর থেকে মাঠে নামতে পারেননি নেইমার। সুইজারল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারেননি। ক্যামেরুনের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published.