Breaking News

সরকারি গাছ বিক্রি করে দিলেন আ. লীগ নেতা

পটুয়াখালী বাউফল উপজেলার কেশবপুর ইউনিয়নের বাজেমহল গ্রামের মুন্সীর বাড়ির সামনের সড়কে বন বিভাগের লাগানো গাছ নিজের ভেবে বিক্রি করছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান শামীম মুন্সী। গাছ কাটার বিষয়টি আড়াল করতে কাটা গাছের গোড়াগুলো আবার মাটি চাপা দিয়ে রাখা হয়েছে যাতে পথচারীদের দৃষ্টিগোচর না হয়।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুর ১২টায় সরেজমিনে দেখা যায়, মুন্সীবাড়ির সামনের ওই সড়ক থেকে আকাশমনি, কড়ই ও বাবলা প্রজাতির আটটি গাছ কেটে সরিয়ে ফেলা হয়েছে।

জানা গেছে, স্থানীয় জাফর সিকদার নামে এক কাঠ ব্যবসায়ীর নিকট মোটা টাকায় ওই গাছগুলো বিক্রি করা হয়। কেটে নেয়া গাছগুলোর বাজার মূল্য প্রায় এক লক্ষ টাকা।
জাফর সিকদার সাংবাদিকদের কাছে গাছ কেনার বিষয়টি স্বীকার করে বলেন, আমি শামীম ভাইর থেকে গাছ কিনছি, সরকারি গাছ কিনা তা আমার জানা নেই।

এ বিষয়ে সাইদুর রহমান শামীম মুন্সী বলেন, ওই সড়কে বনায়ন হয়েছে তিন বছর আগে। আর আমি যে গাছগুলো কাটিয়েছি সেগুলো ২০-২৫ বছর আগের লাগানো। আমাদের জমির সীমানায় আমার লাগিয়েছি। তাই আমি গাছগুলো কেটেছি।

অনুমতি নিয়েছিলেন কিনা জানতে চাইলে বলেন, গাছ কাটতে হলে যে অনুমতি নিতে হবে সে বিষয়টি আমার জানা নেই।
উপজেলা বন কর্মকর্তা ফিরোজ কবির বলেন, বিষয়টি জানার পর ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। আমাদের গাছ হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Check Also

জিয়াউর রহমান, খালেদা জিয়া এবং তারেক রহমান তারা সবাই খুনি : শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জিয়াউর রহমান, খালেদা জিয়া এবং তারেক রহমান—তারা …

Leave a Reply

Your email address will not be published.