এরশাদের কথা শুনলেন না ভাতিজা

5
স্টাফ রিপোর্টার:উত্তরপ্রদেশের মির্জাপুরে লোকসভা নির্বাচনে প্রচারের শেষ দিন বৃহস্পতিবার প্রিয়াঙ্কা গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কঠোর সমালোচনা করেছেন। জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা দুনিয়ার সেরা অভিনেতাকে প্রধানমন্ত্রী বানিয়ে দিয়েছেন। এর থেকে তো অমিতাভ বচ্চনকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী বানাতে পারতেন। মোদিও কিছু কাজ করেনি। অমিতাভও কোনও কাজ করতে পারতেন না

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের নির্দেশ উপেক্ষা করেই আসন্ন রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে তার ভাতিজা আসিফ শাহরিয়ার প্রতিদ্বন্দ্বিতা করছেন।
রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন রোববার আসিফ তার মনোনয়ন প্রত্যাহার করেননি।
এর আগে দলীয় সিদ্বান্ত উপক্ষো করে নির্বাচনী প্রচারণা চালানোর কারণে ও মনোনয়ন প্রত্যাহার করে নেয়ার জন্য আসিফকে নির্দেশ দিয়েছিলেন এরশাদ। নির্দেশ অমান্য করলে জাতীয় পার্টির সব পদ ও পদবি থেকে তাকে বহিষ্কারের কথাও জানিয়েছিলেন তিনি।
এবারের নির্বাচনে প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপিসহ অন্যান্য দলে একক প্রার্থী থাকলেও এরশাদের সব নির্দেশ ও সতর্ক বার্তা উপক্ষো করে শেষ পর্যন্ত জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী হিসেবে থেকে গেলেন আসিফ শাহরিয়ার।

রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সাধারণ কাউন্সিলর পদে ১০ জন মনোনয়ন প্রত্যাহার করলেও মেয়র ও সংরক্ষিত কাউন্সিলর পদের কোনো প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেননি।
মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনীত সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু, জাতীয় পার্টির মোস্তাফিজুর রহমান মোস্তফা, বিএনপির কাওসার জামান বাবলা, বাসদের আব্দুল কুদ্দুস, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ’র এটিএম গোলাম মোস্তফা বাবু, ন্যাশনাল পিপলস পার্টির সেলিম আখতার এবং স্বতন্ত্রপ্রার্থী হিসেবে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া মহানগরীর ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২২৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৭টি জন মনোনয়ন জমা দিলেও মনোনয়ন বাতিল, আপিল নিষ্পত্তি ও প্রত্যাহার শেষে সাধারণ কাউন্সিলর পদে ২১১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৫টি জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামীকাল সোমবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২১ ডিসেম্বর।
এ সিটি কর্পোরেশনে বর্তমানে ভোটার রয়েছে ৩ লাখ ৮৮ হাজার ৪২১ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৬৫৯ এবং নারী ১ লাখ ৯১ হাজার ৭৬২ জন। সম্ভাব্য ভোটকেন্দ্র ১৯৬টি, ভোটকক্ষ ১ হাজার ১৭৭টি।
জিতু কবীর/এএম/জেআইএম