‘আগামী জাতীয় নির্বাচন হবে অস্তিত্ব রক্ষার নির্বাচন’

5

বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জ বাজার ষ্টেশন মুক্তির সোপানে জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, ‘আগামী নির্বাচনে আওয়ামী লীগকে হারানোর ক্ষমতা বিএনপির নেই। বন্দুকের নলে যাদের জন্ম তাদের মুখে গণতন্ত্র প্রতিষ্ঠার কথা শোভা পায় না। এটা ভুতের মুখে রাম নামের শামিল।’

বিএনপির সমালোচনা করে তিনি আরও বলেন, ‘একটা দল দেশকে ভিক্ষুক বানাতে চায়, আর শেখ হাসিনা চায় স্বনির্ভর বাংলাদেশ।’

প্রধান বক্তা হিসাবে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন একটি চ্যালেজ্ঞের নির্বাচন। এ নির্বাচনে কোনো ব্যক্তির অহমিকার জন্য স্বাধীনতার প্রতীক যেন পরাজিত না হয় সে জন্য সতর্ক থাকতে হবে।’

নির্বাচনের বাজনা বেজে গেছে। বিএনপিসহ সকল দলকে তিনি নির্বাচনের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

তিনি খালেদা জিয়ার উদ্দেশে বলেছেন, ‘তত্বাবধাযক সরকার মরে গেছে। এ জন্য দাবি বা মায়া কান্না করে লাভ নেই। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে।

সে নির্বাচনে কেউ যেন মাঠ ছেড়ে পালিয়ে না যান বলেও আহ্বান জানান তিনি।

জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল এ জনসভায় সভাপতিত্ব করেন- জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন এবং সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন। প্রধান বক্তা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি।

এর আগে প্রধান অতিথি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিরাজগঞ্জ সদর উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধনী ফলক উন্মোচন এবং ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

একে/এসএফ