মালয়েশিয়া এখন বেগমগঞ্জ : রিজভী

4

সরকারিভাবে দুর্নীতিবিরোধী দিবস পালন উপলক্ষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বলেছেন, শৃগাল যদি মুরগির নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন থাকে তাহলে মানুষ কী বলবে? বর্তমান সরকারের অবস্থাও তাই। আওয়ামী লীগ নেতারা স্ত্রীদের নিয়ে মালয়েশিয়ায় সেকেন্ড হোম তৈরি করেছে। মালয়েশিয়া এখন বেগমগঞ্জ।

শনিবার দুপুর সাড়ে ১২টায় কুড়িগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
এসময় তিনি বলে, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলেই গুম, খুন, অপহরণ ও বন্দুকযুদ্ধের সংস্কৃতি চালু করে। এই মুহূর্তে আমরা মানবতাবিরোধী ভয়ংকর সামাজিক ও রাজনৈতিক পরিবেশে বাস করছি। এরকম বাস্তবতায় রোববার আন্তর্জাতিক মানবাধিকার দিবসে বিএনপি ঢাকা মহানগরসহ সকল জেলায় মানববন্ধন কর্মসূচি পালন করবে।

তিনি বলেন, আমরা যেন ভয়াল এক দ্বীপের মধ্যে বসবাস করছি। ক্ষমতা নিষ্কণ্টক করতে কেউ যেন বাঁধা হয়ে না দাঁড়ায় এজন্য ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল ইসলাম হিরু, হুমায়ুন কবির পারভেজসহ ত্যাগী নেতাদের গুম করেছে তারা (আওয়ামী লীগ)। বন্দুকযুদ্ধের নামে তারা মানুষ খুন করছে।

তিনি আরও বলেন, সালাহউদ্দিনকে গুম করে দুই মাস ভারতে ফেলে রেখেছে। অথচ স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রী গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বৈধতার পক্ষে খোঁড়া যুক্তি দাঁড় করিয়েছে যা মানবতাকামী গোটা বিশ্ব প্রত্যাখান করেছে। ভোটার বিহীন জনবিচ্ছিন্ন এ সরকারের কাছে সাংবাদিক, রাজনীতিবিদ, ব্যবসায়ী এমনকি সাধারণ মানুষ নিরাপদ নয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, মোস্তাফিজুর রহমান, অধ্যাপক শফিকুল ইসলাম বেবু, আব্দুল আজিজ, যুগ্ম-সাধারণ সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, যুবদলের সভাপতি রায়হান কবির, ছাত্রদল সভাপতি আমিনুল এহসানসহ জেলা পর্যায়ের নেতারা।
নাজমুল হোসেন/এফএ/আরআইপি