‘মাদার অব হিউম্যানিটি, আমাদের চোখের পানি দেখুন’

6

গত চার বছর ধরে নিখোঁজ বিএনপিকর্মী সেলিম রেজা পিন্টুর বোন রেহানা বানু কাঁদতে কাঁদতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করেছেন তাদের কান্না দেখার জন্য। রবিবার (১০ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান তিনি।রেহানা বানু বলেন, ‘পুলিশের কাছে কোনও তথ্য পাই না। সিআইডির কাজের কোনও অগ্রগতি নাই। আমার ভাইকে ফিরিয়ে দিন। মাননীয় প্রধানমন্ত্রী, আপনি মাদার অব হিউম্যানিটি, আমাদের কান্না দেখুন।’

পরিবারের অভিযোগ, ২০১৩ সালের ৪ ডিসেম্বর তেজগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সুমনসহ বিভিন্ন জায়গা থেকে আট জনকে গুম করা হয়। চার বছর ধরে কোনও খোঁজ পাচ্ছে না তাদের পরিবার। পুলিশের পক্ষ থেকেও কোনও কূলকিনারা করা যাচ্ছে না। তাই নিখোঁজ ব্যক্তিদের পরিবার প্রতিবছর ‘মায়ের ডাক’ ব্যানারে স্বজনের সন্ধান দাবিতে সংবাদ সম্মেলন করে আসছে।নিখোঁজ সুমনের বড় বোন মারুফ ইসলাম ফেরদৌসী বলেন, ‘চার বছরে বিশ বার দাঁড়িয়েছি ভাইয়ের খোঁজে। সবাই চেষ্টা করছেন।

কিন্তু কারও কোনও চেষ্টা কাজে আসছে না।’ তিনি সবার উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, ‘কারও কি দায় নেই? কেউ কি বলবে না আমাদের স্বজন কোথায় আছে? আমরা আর পারছি না। আমাদের ওপর দয়া করেন।’সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রুমিন ফারহানা, মাহমুদুর রহমান মান্নাসহ নিখোঁজ ১৪ জনের পরিবারের সদস্যরা।