রামসে ওয়েলসকে ইউরো ফাইনালে ফেলেছে

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

মঙ্গলবার কার্ডিফের কার্ডিফ সিটি স্টেডিয়ামে ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে দলের দ্বিতীয় গোলটি করার পর উদযাপন করেছেন ওয়েলসের মিডফিল্ডার অ্যারোন রামসে। – এএফপি ফটো হারুন রামসে 2020 সালে হাঙ্গেরিদের বিপক্ষে 2-0 জয় এবং পরের গ্রীষ্মের ফাইনালে একটি জায়গা উপহার দেওয়ার জন্য ওয়েলসকে ইউরোতে পাঠিয়েছিল, যখন বেলজিয়াম সাইপ্রাসকে ছুঁড়ে ফেলে তাদের নিখুঁত যোগ্যতা অর্জনের প্রচারণা শেষ করেছিল।

মাল্টি-হোস্ট টুর্নামেন্টে জায়গাটি ছিনিয়ে নিতে রায়ান গিগসের দল মঙ্গলবারের প্রতিপক্ষের মঙ্গলবারের দ্বিতীয় লিগে লাফফ্রোগ করে তা নিশ্চিত করার জন্য জুভেন্টাস মিডফিল্ডার রামসে কার্ডিফ সিটি স্টেডিয়ামে হাফ-টাইমের দু'দিকের ডানদিকে তার আঘাত হানে।
ওয়েলস এছাড়াও স্লোভাকিয়া থেকে বিরত ছিল, যিনি আজারবাইজানকে ২-০ ব্যবধানে পরাজিত করেছিলেন, কিন্তু আগের রাউন্ডের ম্যাচে গ্রুপ বিজয়ী ক্রোয়েশিয়ার কাছে পরাজয়ের জন্য তৃতীয় স্থানে এক পয়েন্ট পিছনে ফেলেছিল।
রামসির ম্যাচজয়ী প্রদর্শনটি তার প্রথম যোগ্যতার যোগ্যতার শুরুতে এসেছিল এবং সেরি এ-তে এমন একটি দুর্দান্ত পারফরম্যান্স সংঘটিত করেছিল যা চরিত্রগতভাবে আঘাতজনিত মরসুমকে বোঝায়

আজারবাইজান-এ শনিবার জয়ের বিকল্প হিসাবে ৩০ মিনিট খেলেছেন এই ২৮ বছর বয়সী এই যুবকটি ১৫ মিনিটে ঘরের পার্শ্বের স্নায়ু স্থির করতে গ্যারেথ বেলের ইঞ্চি-নিখুঁত ক্রসটির সাথে বাক্সে চার্জ করে তাত্ক্ষণিক প্রভাব ফেললেন।
রামসে একবার কিফার মুরের নকআউন নিয়ন্ত্রণ করে দ্বিতীয়ার্ধের দু'মিনিট থেকে ঘনিষ্ঠ পরিসীমা থেকে বাড়ি ফেলার জন্য দর্শনার্থীদের পক্ষে ফিরে আসার কোনও উপায় ছিল না।

তবে ওয়েলসকেও গোলরক্ষক ওয়েইন হেনেসিকে ধন্যবাদ জানাতে হয়েছিল বিরতির আগে স্কোরের মাত্রা ঠিক রাখার আগে প্রথম ডোমিনিক সজোবসলাইকে অস্বীকার করতে এবং তারপরে রোল্যান্ড সল্লাইকে ঘরের ভক্তদের দম ধরে রাখার জন্য।
এই জয়টি ওয়েলসকে চূড়ান্ত স্বয়ংক্রিয় স্থান দিয়েছে, ২০ টি দল ফাইনাল প্রতিযোগিতায় প্রস্তুত এবং আরও চারটি স্পট আগামী বছরের মার্চ মাসে প্লে অফের মাধ্যমে সিদ্ধান্ত নেবে।

টুর্নামেন্টের অন্যতম প্রিয় যা বেলজিয়ামের রোমে ১২ ই জুন শুরু হয়েছিল, এটি সাইপ্রাসকে -1-১ গোলে পরাজিত করে খ্রিস্টান বেন্তিকে দুটিবার স্কোর করেছিল 10 এর মধ্যে একটি সেরা 10 জিতেছে।
মঙ্গলবারের পদচারণা মানে রবার্তো মার্টিনেজের দল বাছাইপর্বের পর্যায়ে শেষ পর্যন্ত সর্বোচ্চ ৪০ গোল করে একটি খেলায় গড়ে চারটি লক্ষ্য নিয়ে শীর্ষস্থানীয় স্কোর অর্জন করবে।

বেলজিয়ামের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে থাকা রাশিয়া সান মেরিনোকে ৪-০ ব্যবধানে পরাজিত করেছে মৃত রাবারদের একটিতে।
জার্মানি এবং নেদারল্যান্ডস যথাক্রমে তাদের প্রচার প্রচলিতভাবে বন্ধ করতে উত্তর আয়ারল্যান্ড এবং বেলারুশকে যথাক্রমে -1-১ এবং ৫-০ গোলে পরাজিত করেছিল।

Check Also

বিশ্বচ্যাম্পিয়নরা বাংলাওয়াশ

আশা জাগিয়েও পারল না ইংল্যান্ড। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতেও বাংলাদেশের বিপক্ষে হার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *