আড়াইহাজারে সার পাচারের জেরে দোকান সিলগালা, ৩০ হাজার টাকা জরিমানা

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

আড়াইহাজারে হাইজাদী ইউনিয়নের ডিলার ছিফাতুল্লাহর রিয়া এন্টারপ্রাইজ নামক গোডাউন থেকে ৪০ বস্তা সার পাচারের ঘটনায় মঙ্গলবার তার প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমান আদালত । সেই সঙ্গে সার পাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রতিষ্ঠানের স্বত্বাধীকারী ছিফাতুল্লাহকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রফিকুল ইসলাম এই জরিমানা আদায় করেন। এই সময় সহকারী কমিমনার ভুমি পান্না আক্তার ও উপজেলা কৃষি অফিসার মাহমুদুল হাসান উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদুল হাসান ফারুকী জানান, সোমবার বিকালে উপজেলার তিলচন্দী বাজার থেকে নসিমন গাড়ীতে করে ১৫ বস্তা এম ও পি সার এবং ২৫ বস্তা ডেপ সার গোপালদী কলাগাছিয়ার দিকে নিয়ে যাবার সময় সন্দেহ বশত: উপজেলার গোপালদী পৌরসভার জালাকান্দী এলাকায় জনতা গাড়ীটি আটক করে। গাড়ীর চালককে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, সারের বস্তা গুলো উপজেলার তিলচন্দী বাজার থেকে কলাগাছিয়া এলাকার খুচরা সার ব্যবসায়ী মজিবুরের দোকানে যাচ্ছে।

তখন তারা গাড়ীটি আটক করে তা হাইজাদী ইউনিয়ন পরিষদে পাঠান। এলাকাবাসি জানান, এলাকায় সারের ব্যপক চাহিদা থাকা সত্যেও ডিলার ছিফাতুল্লাহ এলাকার সাবÑডিলারদেরকে সার না দিয়ে অন্যান্য স্থানে বেশি দাম পেয়ে পাচারের মাধ্যমে সার বিক্রি করে থাকেন। ফলে এলাকার কৃষকেরা প্রয়োজন মত সার পাচ্ছেন না। সার গুলো বর্তমানে জব্দ করে স্থানীয় ইউনিয়ন পরিষদের কার্যালয়ে রাখা হয়েছে।

হাইজাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন ভূঁইয়া বলেন, ডিলার ছিফাতুল্লাহ প্রতিনিয়ত এমন কাজ করে যাচ্ছেন।

Check Also

৩ দিনে ৭৮৩ বিএনপি নেতাকর্মী গ্রেফতার

১০ ডিসেম্বর ঢাকার গণসমাবেশকে কেন্দ্র করে সারাদেশে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গণগ্রেফতার চালানো হচ্ছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *