বিশ্বজুড়ে টুইটারে সমস্যা, লগ ইন করতে পারছেন না হাজার-হাজার ইউজার

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

আচমকা সমস্যায় টুইটার ব্যবহারকারীরা। অভিযোগ, টুইটারে লগ ইন করতে পারছেন না বহু ব্যবহারকারী। তবে কেন এই সমস্যা তা নিয়ে ইলন মাস্কের মালিকানাধীন মাইক্রোব্লগিং সাইটের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

বিভিন্ন সূত্রে মারফত খবর, আমেরিকা-কানাডার প্রায় ১০ হাজার ইউজার টুইটারে লগ ইন করতে গিয়ে সমস্যায় পড়েন। সমস্যার সূত্রপাত হয় আমেরিকার স্থানীয় সময় বুধবার সন্ধে সাড়ে সাতটা নাগাদ। এরপর দীর্ঘ সময় পেরিয়ে গেলেও সমস্যা মেটেনি। বৃহস্পতিবার সকাল থেকে বিশ্বজুড়ে হাজার-হাজার ইউজার অভিযোগ করেন তারা টুইটারে লগ ইন করতে পারছেন না।

সমস্যা মূলত দেখা গিয়েছে, টুইটারের ওয়েব ভারসানে। কেউ কেউ আবার দাবি করেছেন, টুইটারের নোটিফিকেশন আসছে না। সবমিলিয়ে চরম সমস্যার মুথে টুইটার ব্যবহারকারী। সোশ্যাল মিডিয়ায় নিজেদের ক্ষোভ উগরে দিয়েছেন তারা। ইউজারদের অভিযোগ, মাস্ক টুইটারের দায়িত্ব নেয়ার পর থেকেই একের পর এক সমস্যার মুখে পড়ছেন তারা।

এদিকে কী কারণে এই সমস্যা, কতক্ষণে সমস্যা সমাধান হবে তা নিয়ে টুইটারের তরফে একটি শব্দও খরচ করা হয়নি। ওয়াকিবহাল মহলের প্রাথমিক ধারনা, টুইটারের ইন্টারনাল কোডিংয়ের সমস্যার জেরেই এই বিপত্তি। ইলন মাস্ক দায়িত্ব নেওয়ার দু’মাসের মাথায় এই ত্রুটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় মিমের বন্যা। ক্রমাগত কটাক্ষ করা হয়েছে ধনকুবের এলন মাস্ককে। নেটিজেনদের অভিযোগ, একসঙ্গে ৭৫ শতাংশ কর্মীকে বরখাস্ত করার ফল ভুগছে টুইটার। সূত্র: রয়টার্স।

Check Also

পুরুষ অভিভাবক ছাড়াই হজ করতে পারবেন সৌদি নারীরা

চলতি বছরের হজ মৌসুমের জন্য নিবন্ধন চালুর ঘোষণা দিয়েছে সৌদি আরব। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) স্থানীয় …