হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে মাওলানা তারিক জামিল

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

পাকিস্তানের জনপ্রিয় ইসলামি ব্যক্তিত্ব মাওলানা তারিক জামিল হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। কানাডায় সফরকালে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) তার পরিবার এ তথ্য নিশ্চিত করেছে বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন ও ডেইলি জং। মাওলানা তারিক জামিলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকেও তার অসুস্থতার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

তারেক জামিলের ছেলে ইউসুফ জামিল মাইক্রোব্লগিং সাইট টুইটারে জানিয়েছেন, বাবা বর্তমানে কানাডায় রয়েছেন, এখানে তিনি হৃদরোগে আক্রান্ত হওয়ায় তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। আল্লাহ তায়ালার অনুগ্রহে বর্তমানে তার অবস্থা আগের থেকে ভাল।

ইউসুফ জামিল তার টুইটে আরও বলেন, বাবার শুভাকাঙ্খীদের কাছে দোয়া কামনা করি যেন আল্লাহ তায়ালা বাবাকে পরিপূর্ণ সুস্থতা দান করেন।

ইউসুফ জামিল জানিয়েছেন, একটি অস্বতিকর খবর আপনাদের সঙ্গে শেয়ার করেছিলাম তবে আল্লাহর রহমতে এখন দুশ্চিন্তার কিছু নেই। হাসতাপালের সব কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, পাকিস্তানের স্থানীয় সময় অনুযায়ী অনুমানিক দুপুর ১ টায় কানাডায় বাবার হৃদযন্ত্রে সমস্যায় দেখা দেয়। তাৎক্ষণিক তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তারেক জামিলের ছেলে ইউসুফ জামিল সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের তার বাবার স্বাস্থ্য নিয়ে গুজব ছড়ানো থেকে বিরত থাকার অনুরোধ করে বলেন, সামাজিক মাধ্যমে অনেক সময় গুজব ছড়িয়ে পড়ে তাই আমি সরাসরি আপনাদের সামনে বাবার খবরটি শেয়ার করেছি। আপনারা তার জন্য দোয়া করবেন।

তিনি বলেন, আমরা পরিবার থেকে অনেক দূরে আছি তাই এ ধরনের খবর আমাদের জন্য উদ্বেগজনক।

পাকিস্তানের টেলিভিশন উপস্থাপক ওয়াসিম বাদামি বলেছেন, মাওলানা তারিক জামিলের সফল অস্ত্রোপচার হয়েছে এবং টরন্টোর একটি হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

এদিকে, ২৮ ডিসেম্বর এনজিও ইসলামিক রিলিফ কানাডার আয়োজনে মাওলানা তারিক জামিলের একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল। তবে মাওলানার স্বাস্থ্যের দিকটি বিবেচনা করে তারা অনুষ্ঠানটি স্থগিত করেছে।

মাওলানা তারিক জামিল বিশ্বব্যাপী জনপ্রিয় একজন ইসলামী ব্যক্তিত্ব। ১৯৫৩ সালের ১ অক্টোবার পাকিস্তানের পাঞ্জাবের ঐতিহ্যবাহী এক পরিবারে জন্মগ্রহণ করেন। লাহোরের সেন্ট্রাল মডেল স্কুলে প্রাথমিক পড়াশোনা করে লাহোরের সরকারি বিশ্ববিদ্যালয়ের কলেজে পড়াশোনা শুরু করেন। কিং এডওয়ার্ড মেডিক্যাল কলেজে প্রি-মেডিক্যাল পাঠ শেষ করে এমবিবিএস ভর্তি হন।

এরপর তাবলিগ জামাতের অনুপ্র্রেরণায় মেডিক্যালের পড়াশোনা বাদ দিয়ে তিনি রাইবেন্ডের একটি মাদরাসায় ইসলামী শিক্ষা গ্রহণ করেন। অতঃপর নিজেকে ইসলাম প্রচারের পাশাপাশি সমাজসেবা ও শিক্ষা প্রসারে নিয়োজিত করেন।

মাওলানা তারিক জামিল বিশ্বের সবচেয়ে প্রভাবশালী পাঁচ শ মুসলিমের তালিকায় সবসময় শীর্ষ ৫০-এ অন্তর্ভুক্ত হন। ২০২০ ও ২০২১ সালে ধর্মীয় ক্ষেত্রে অবদানের জন্য তিনি পাকিস্তানের প্রাইড অব পারফরম্যান্স পুরস্কার পেয়েছেন।

Check Also

ওয়াজে গিয়ে হেনস্তার শিকার আবু ত্বহা

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ওয়াজ মাহফিল করতে এসে আলোচিত ইসলামী বক্তা আবু ত্বহা মুহাম্মদ আদনান এবং …

34 comments

  1. ফি আমানিল্লাহ

  2. ফি আমানিল্লাহ

  3. ফি আমানিল্লাহ

  4. হে আল্লাহ তুমি আমার প্রিয় হুজুরকে তাড়াতাড়ি সুস্থ করে দাও এবং ময়দানে ফিরে আসার তৌফিক দান করুন আল্লাহ

  5. Rupanjona Kazi Rupa

    আল্লাহ আপনি মাওলানা তারিক জামিল হুজুরকে সুস্থ করে দিন 🤲🤲

  6. ফি আমানিল্লাহ

  7. আল্লাহ রহমত নাজিল করুন

  8. ফি আমানিল্লাহ

  9. ফি আমানিল্লাহ।

  10. ফি আমানিল্লাহ

  11. আল্লাহ্‌ পাক সুস্থতা দান করুন আমিন।

  12. ফি আমানিল্লাহ্

  13. Allah unak safa dan koron

  14. ফি আমানিল্লাহ।

  15. আমিন

  16. S M Mosharrof Hassen

    আল্লাহ্ হুজুর কে সুস্থতা দান করুন আমিন

  17. HM Aftab Uddin Aftab

    ফি আমানিল্লাহ

  18. আল্লাহ শিফা দান করো আমিন।

  19. আল্লাহ হুজুরকে সুস্থ করে দাও। আমিন

  20. আল্লাহ আপনি হুজুরকে তাড়াতাড়ি সুস্থতা দান করে দিন আমিন।

  21. আল্লাহ তাকে শেফা দান করুন।

  22. নূরুল আলম আরমান

    মহান আল্লাহর কাছে সুস্থতা কামনা করি আমিন

  23. ফি আমানিল্লাহ

  24. আল্লাহ তায়ালা তাড়াতাড়ি সুস্থ করেন

  25. আল্লাহ আপনি শায়েখ কে শেফায়ে ক্বামেলা আজেলা দান করুন।

  26. আল্লাহ্ সুস্থ করে দাও

Leave a Reply

Your email address will not be published.