ওয়ার্নারকে আমার বিশ্ব রেকর্ডের পরে যাওয়া উচিত ছিল: লারা

ওয়ার্নারকে আমার বিশ্ব রেকর্ডের পরে যাওয়া উচিত ছিল: লারা

 ব্রায়ান লারা বলেছেন, অস্ট্রেলিয়ার উচিত ছিল ডেভিড ওয়ার্নারকে তার ৪০০ রানের বিশ্ব রেকর্ড স্কোর করার চেষ্টা করা এবং ওয়েস্ট ইন্ডিজকে দুর্দান্ত ব্যাটিং করা রোহিত শর্মা এবং পৃথ্বী শের ভারতীয় জুটিকে তার পছন্দের তালিকার চেয়ে আরও ভাল করে তুলেছে।
ওপেনিং ব্যাটসম্যান ওয়ার্নার সাম্প্রতিক অ্যাডিলেড ওভালে পাকিস্তানের বিপক্ষে ডে-নাইট টেস্টে অপরাজিত ৩৩৫ রান সংগ্রহ করলেও অধিনায়ক টিম পেইনের এই ঘোষণা তাকে লারার বিশ্ব রেকর্ডে ঠেকানোর সুযোগটি হাতছাড়া করেছিল।
ডোন ব্র্যাডম্যান এবং মার্ক টেইলরের সর্বোচ্চ ৩৪৪ রানের স্কোর পেরিয়ে ওয়ার্নার ট্রিপল টন অর্জনের দিন অ্যাডলেডে কাকতালীয়ভাবে উপস্থিত ছিলেন।

মুম্বইয়ের হিউম্যানিটি ইন্ডিয়া চ্যারিটি গল্ফ ইভেন্টের আবাসনের আগে এই ৫০ বছর বয়সী রয়টার্সকে বলেছেন, ‘আমি আসলে অনুভব করেছি যে এটি এক ধরণের নিয়তির, একই সময়ে এডিলেডে থাকার মতোই কিছু ঘটেছিল।
‘আমি অনুভব করেছি যে তাঁকে অনুসরণ করার সুযোগ দেওয়া উচিত ছিল।’
সিরিজে ২-০ ব্যবধানে জয়ের রেকর্ড করতে অস্ট্রেলিয়া একদিনেরও বেশি সময় নিয়ে দ্বিতীয় টেস্ট গুটিয়েছিল এবং ওয়ার্নার বলেছেন যে পেনের সিদ্ধান্তের তার সমর্থন ছিল।

লারা, যিনি সমাজের সুবিধাবঞ্চিত শ্রেণির জন্য আশ্রয় প্রদানকারী দাতব্য প্রতিষ্ঠানের প্রতি সমর্থন দিয়েছিলেন, তিনি বলেছেন ম্যাচের শেষ দু'দিন বৃষ্টির পূর্বাভাস দিয়ে ফলাফল ঘোষণা ও জোর করার পেইনের অভিপ্রায়কে তিনি প্রশংসা করেছেন।
‘স্পষ্টতই, অস্ট্রেলিয়া ঘোষণা করতে চলেছিল তবে মনে হয়েছে তাকে আরও পাঁচ বা দশ ওভার দেবে, এমনকি এমনকি তাকে বলতেও পারে কারণ তিনি খুব ভাল টি-টোয়েন্টি ব্যাটসম্যান,’ লারা বলেছিলেন।
‘যদি আপনি তাকে বলেন‘ ওরে সেই টি-টোয়েন্টি মেজাজে উঠুন এবং দেখুন যে আপনি এর জন্য যেতে পারেন কিনা ’। আমি মনে করি এটি দেখতে দুর্দান্ত হত এবং রেকর্ডগুলি ভেঙে ফেলা হয়।

‘অবশ্যই স্যার ডোনাল্ড ব্র্যাডম্যান এবং তার কৃতিত্বের প্রতি তাদের অত্যন্ত শ্রদ্ধা রয়েছে, তবে আমি অনুভব করি যে, সম্ভবত তিনি এতে কিছুটা যেতে পারতেন।’
২০০ av সালে অবসর নেওয়ার পরে একজন অভিলাষী গল্ফার বুধবার অস্ট্রেলিয়ান ওপেন গল্ফে ওয়ার্নারের সাথে দেখা করেছিলেন লারা।
‘আমি যখন তার সাথে দেখা হয়েছি তখন তাকে জিজ্ঞাসা করেছি‘ কী হয়েছে? ’তিনি বলেছিলেন‘ এই পুরো জিনিসটি দুর্দান্ত ’। এটা সম্বন্ধে. আমরা তাতে মনোনিবেশ করি নি, আমরা গল্ফ খেলতে চলেছিলাম, ’হাসি ফোটার আগে লারা বলেছিলেন।
‘আমি মনে করি এটি গুরুত্বপূর্ণ যে আপনি এটি বোঝার জন্য এটি এমন কিছু নয় যা আপনি নিজের দর্শনীয় স্থানগুলিকে সেট করতে পারেন। আমি বিশ্বাস করি এটি নিয়তি হতে হবে, হতে হবে নিখুঁত পরিস্থিতি।

‘যদি এটি হয় তবে আমি মনে করি এটি কেবল ব্যক্তির জন্য অবিশ্বাস্য অভিজ্ঞতা হতে চলেছে এবং এটি ক্রিকেটের পক্ষে ভাল হবে। '
২০০৪ সালে অ্যান্টিগায় ইংল্যান্ডের বিপক্ষে অপরাজিত 400০০ রান করা লারা বলেছিলেন, বিশ্বজুড়ে এমন কয়েকজন খেলোয়াড় আছেন যারা তাঁর রেকর্ড পেরিয়ে যাওয়ার সুযোগ পান তবে তাদের আক্রমণাত্মক আক্রমণাত্মক হতে হবে।

তিনি অভিজ্ঞ সীমিত ওভারের উদ্বোধনী ব্যাটসম্যান রোহিতের কথা উল্লেখ করেছেন, যিনি ৫০ ওভারের ক্রিকেটে সর্বোচ্চ ২ 26৪ রান করেছেন এবং ফরম্যাটে তিনটি ডাবল সেঞ্চুরির মালিক এবং সম্ভাব্য প্রার্থী হিসেবে তরুণ শ রয়েছেন।
গত বছর শ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৯ বছর বয়সী অভিষেকের প্রথম ম্যাচে আক্রমণাত্মক ১৩৪ রান করেছিলেন এবং ক্যারিবিয়ান দলের বিপক্ষে দ্বিতীয় টেস্টে 70০ এবং অপরাজিত ৩৩ রান সংগ্রহ করেছিলেন তবে তার ক্যারিয়ারের পরে চোট ও ডোপিং নিষেধাজ্ঞার কারণে দাগ পড়েছে ।

রোহিত শর্মার মতো লোক যাকে আপনি জানেন আপনি অবাক হন যে তিনি এখনও কোনও টেস্ট ক্রিকেটার কিনা না," লারা রোহিত সম্পর্কে বলেছিলেন, যিনি ভারতের হয়ে ইনিংস খোলার জন্য নিজের টেস্ট ক্যারিয়ারে নতুন করে শুরু করেছিলেন।
‘যদি সে ভালো দিনটিতে যায়, তার দিন, একটি ভাল পিচে, সঠিক পরিস্থিতি সে তা করতে পারে।
‘এটির জন্য আক্রমণাত্মক বিকল্পের প্রয়োজন হবে। আমি জানি তিনি রাডার থেকে খানিকটা পড়ে গিয়েছিলেন, আক্রমণকারী বিকল্পগুলির মধ্যে পৃথ্বী শ ছিলেন অন্যতম। আরে, এখানে একজন 19 বছর বয়সী যার সামনে বিশ্ব রয়েছে, আশা করি তিনি শীঘ্রই ফিরে আসতে পারেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net