বিশ্বকাপের সময় মেসির থাকার রুমটি জাদুঘর বানাচ্ছে কাতার

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে খেলতে গিয়ে বিলাসবহুল হোটেল ছেড়ে কাতার বিশ্ববিদ‌্যালয়ে ঘাঁটি গেড়েছিল আর্জেন্টিনা ফুটবল দল। বিশ্ববিদ্যালয় হলেও সেখানে ফুটবল মাঠ, কোর্ট, জিম, সুইমিংপুল, অডিটরিয়ামসহ প্রয়োজনের সবকিছুই ছিল লিওনেল মেসিদের জন্য।

মরুর বুকে বিশ্ব আসরের জন্য এখানে ২৯ দিন কাটিয়েছিল লে আলবিসেলেস্তেরা। এখানে থেকেই ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা জিতেছে আর্জেন্টিনা। নিজের অধরা বিশ্বকাপের ট্রফিও ছুঁয়ে ফেলেন লিওনেল মেসি। তাই সেই স্থানে বিশেষ উদ্যোগ হাতে নিয়েছে কাতার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কাতারের রাজধানী দোহায় অবস্থিত বিশ্ববিদ্যালয়টির ‘বি ২০১’ নম্বর রুমে ছিলেন এবারের বিশ্বকাপের সেরা খেলোয়াড় মেসি। ফাইনালের আগে মেসির সঙ্গে ওই কক্ষে থেকেছেন তার একসময়ের সতীর্থ ও প্রিয় বন্ধু সের্হিও আগুয়েরোও। সে রুমটিকেই এবার ছোট জাদুঘরে পরিণত করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ‌্যালয়ের কমিউনিকেশন ও পাবলিক রিলেশন ডিরেক্টর হিতমি আল হিতমি বলেছেন, ‘আর্জেন্টিনা জাতীয় দলের খেলোয়াড় লিওনেল মেসির কক্ষ অপরিবর্তিত থাকবে এবং শুধুমাত্র দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে, বসবাসের জন্য নয়। এটাকে ছোট জাদুঘরে রূপ দেওয়া হবে, যেখানে মেসির সমস্ত জিনিসপত্র থাকবে এবং ছাত্র ও ভবিষ‌্যৎ প্রজন্মের জন‌্য এগুলো সংরক্ষণ করা হবে যেন তারা দেখতে পারে যে স্মরণীয় অর্জনে পৌঁছতে মেসি কতটা নিবেদন দেখিয়েছেন।’

কাতারে বিশ্বকাপ খেলতে এসে বাকি সব দল হোটেলে অবস্থান করলেও লিওনেল স্কালোনির আর্জেন্টিনা সেটা করেনি। কাতার বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে থাকার সিদ্ধান্ত নিয়েছিল তারা। সে সময় মেসিদের জায়গা করে দিতে বিশ্ববিদ্যালয় ছুটিও ঘোষণা করা হয়।

এরপর মেসিদের আতিথ্য দেওয়ার আগে সেখানকার ছাত্রাবাসে আনা হয় খানিকটা আর্জেন্টাইন ছোঁয়া, যেন মেসিরা সেই জায়গাকে নিজেদের ঘরই মনে করেন, দূর পরবাস নয়।

তাই বিশ্ববিদ্যালয়ের সেই জাদুঘরে থাকবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার সব খেলোয়াড়ের পোস্টার। সঙ্গে থাকবে বিশ্বকাপ স্কোয়াডে থাকা সব খেলোয়াড়ের স্বাক্ষর সংবলিত জার্সিও।

Check Also

বিপিএলের মাঝেই পাকিস্তানের মন্ত্রী হওয়ার খবর পেলেন ওয়াহাব

খুলনা টাইগার্সের হয়ে বিপিএল মাতাতে এখন সিলেটে অবস্থান করছেন পাকিস্তানের অভিজ্ঞ পেসার ওয়াহাব রিয়াজ। এরমাঝেই …

3 comments

  1. মেসি যদি মুসলমানই হতো তা হলে যে কি করতো তাকে জানি না

  2. বাথরুম বানানোর জোর দাবি জানাচ্ছি

  3. Well done

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *