দখলদার যে দলের হোক, ছাড় নয়: সালমান এফ রহমান

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

দখলদার যে দলের হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান।
সোমবার (২৩ জানুয়ারি) নবাবগঞ্জ উপজেলার সদ্য দখলমুক্ত ও সরকারের কর্তৃত্বে আনা ঐতিহ্যবাহী স্থাপনা ‘ব্রজ নিকেতন’ পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীর এ উপদেষ্টার তত্ত্বাবধানে ও দিক-নির্দেশনায় গত ৩১ ডিসেম্বর দীর্ঘদিন বেআইনিভাবে দখলে থাকা পুরোনো এ স্থাপত্যটি দখলমুক্ত করা হয়। এসময় সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ও প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক উপস্থিত ছিলেন।
বাড়িটি সংস্কার করে আগের অবস্থা ফিরিয়ে আনা যায় কি না এজন্য প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সংশ্লিষ্টদের অনুরোধ জানান সালমান এফ রহমান।
বেদখলে থাকা সরকারি সম্পত্তির বিষয়ে তিনি বলেন, নবাবগঞ্জে আরো ছয়টি বাড়ি অন্যের দখল আছে। দোহারে এমন বাড়ির তালিকা করা হচ্ছে। আইন মেনে যথাযথ প্রক্রিয়ায় ঐতিহাসিক স্থাপনা দখলমুক্ত করা হবে। আর গায়ের জোরে কেউ কারও সম্পত্তি দখল করতে পারবে না। পর্যায়ক্রমে উদ্ধার করা হবে সরকারি সব সম্পত্তি।

সরকারি সম্পত্তি সরকারের দখলে থাকবে উল্লেখ করে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা বলেন, পুরোনো স্থাপত্যগুলো দখলমুক্ত ও সংস্কার করে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। পর্যটনের হাত ধরে বদলে যেতে পারে দেশের অর্থনীতির রূপরেখা।
‘ব্রজ নিকেতন’ পরিদর্শন শেষে তিনি বলেন, যেকোনো দেশের অর্থনৈতিক উন্নয়নে পর্যটনখাতের ভূমিকা গুরুত্বপূর্ণ। অনেক উন্নত ও উন্নয়নশীল দেশের আয়ের অন্যতম উৎস পর্যটন। পর্যটন কাজের সুযোগ সৃষ্টির পাশাপাশি রাজস্ব আয়ও বাড়ায়, যা দেশের মোট আয় ও উৎপাদনের ওপর ইতিবাচক প্রভাব ফেলে।

এরপর নবাবগঞ্জ উপজেলায় শিল্পকলা একাডেমির নতুন ভবনের উদ্বোধন করেন সালমান এফ রহমান। এছাড়া এদিন নবাবগঞ্জ ও দোহার উপজেলায় শেখ কামাল আন্তস্কুল ও আন্তমাদরাসা অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। বিকেলে তিনি দোহার উপজেলায় সুবিধাভোগীদের মধ্যে শীতবস্ত্র ও চিকিৎসাসামগ্রী বিতরণ করেন।

Check Also

হঠাৎ পররাষ্ট্রমন্ত্রীর দপ্তরে ৪ অনাবাসিক রাষ্ট্রদূত

বাংলাদেশে নবনিযুক্ত চার অনাবাসিক রাষ্ট্রদূত আজ রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের …

3 comments

  1. ওনি নিজে এক দখল দার আর ধরবে কাকে

  2. MD Soliman MD Soliman

    At first think about your punishment for your occupation happens & then after think about others.

  3. M Sumon Islam Sumon

    আগে নিজের কথা ভাবেন