আপনার ফাকা হুঙ্কার বন্ধ করে কাজ করে দেখান: শামীমকে আইভি

আপনার ফাকা হুঙ্কার বন্ধ করে কাজ করে দেখান: শামীমকে আইভি

আগামী নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলো চাঙ্গা হতে শুরু করেছে। নির্বাচনকালীন সরকারসহ বিভিন্ন ইস্যু নিয়ে মাঠে সরব হয়েছে বিএনপি নানা কর্মসূচি দেওয়ার মাধ্যমে তারা নেতাকর্মীদের মাঠ দখল করার নির্দেশনা দিচ্ছে। অপর দিকে ক্ষমতাসীন আওয়ামীলীগও আস্তে আস্তে মাঠে নামছে নিজেদের শক্তির জানান দিতে। এর মধ্যে নারায়ণগঞ্জের আলোচিত সংসদ সদস্য প্রতিপক্ষের বিরুদ্ধে নানা বক্তব্য দিয়ে মাঠ দখলের চেলেঞ্জ ছড়ে দিচ্ছে। এখনই আপনার অবস্থান নাই, ভবিষ্যতেও থাকবে না শামীম ওসমানকে উদ্দেশ্য করে বক্তব্য দিয়ে যা বললেন (নাসিক) মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী।

সাংসদ এমপি শামীম ওসমানকে উদ্দেশ্য করে বক্তব্য দেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডাঃ সেলিনা হায়াত আইভী বলেছেন, নির্বাচনের বছরে আপনি অ্যাক্টিভ হয়ে যান। হু/মকি-ধমকি বন্ধ করে শেখ হাসিনার জন্য কাজ করুন, জনকল্যাণে কাজ করুন। অন্যথায় আপনার অবস্থান থাকবে না। এখন কোনো অবস্থান নেই, ভবিষ্যতেও থাকবে না। এই শহরের মানুষ এতটাই নি/র্যাতিত হয়েছে যে বলার ভাষা নেই।
মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেলে দুই নম্বর রেলগেটে দলীয় কার্যালয়ে শ্রমিক লীগের আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, “আপনি ফতুল্লা থানা বিএনপির রানিং কমিটির সহ-সভাপতিকে ডেকে এনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান করেছেন। আপনার লজ্জা করে না? আপনি বারবার বলছেন, বিএনপির বিরুদ্ধে কথা বলেন। তাহলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বিএনপির লোকজনকে কেন বসিয়েছেন? ফতুল্লার সেন্টু জীবনে কি জয় বাংলা বলবে? তাহলে কেন তাকে চেয়ারম্যান বানালেন?
আইভী বলেন, আপনাদের কারণে অনেকেই আমাদের সঙ্গে কাজ করতে ভয় পায়। আপনি দলে সবচেয়ে বেশি বিভেদ সৃষ্টি করেন। আপনি জামায়াত-বিএনপির পেট্রোনাইজ করেন। আপনি হেফাজতের ফেরদৌসকে পেট্রোনাইজ করেন। তাকে আপনি জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে কাজে লাগাচ্ছেন। আপনি এসব বন্ধ করেন। অন্যথায় আপনার পরিণতি খুব খারাপ হবে।’

সিটি মেয়র বলেন, সব জেলায় উন্নয়ন কাজ হয়েছে। এ সরকারের সাফল্য তুলে ধরেন। যেখানেই যান, সরকারের কথা বলুন। যারা ভাগ করবে তারা ভাগ করবে। দলের মধ্যে সবচেয়ে বড় গঞ্জাম করা হয়। মোশতাকও দলে ছিলেন। আপনার সবচেয়ে খারাপ শত্রু ঠিক আপনার পাশে লুকিয়ে আছে। দুঃসময়ে যারা পাশে ছিলেন তাদের চিনতে হবে।যারা বিভেদকারী তারা বিভেদ করবেই। দলের মধ্যেই সবচেয়ে বড় গ্যাঞ্জাম করা হয়। মোশতাকও দলের মধ্যেই ছিলেন। আপনার চরম শত্রু লুকিয়ে থাকে আপনার পাশেই। দুঃসময়ে কারা পাশে ছিল তাদের চিনে রাখতে হবে।’

তিনি বলেন, ২১শে আগস্ট নেতাকে হ/ত্যার উদ্দেশ্য নিয়ে গ্রে/’নেড হামলা চালানো হয়। এরপরই তৎকালীন নগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, আমি, আরাফাতসহ অনেকে দলীয় কার্যালয়ে যাই। কোন ভয় আমরা পাইনি। আমরা রাস্তায় নেমে পড়লাম। তখন খোকন সাহাও ছিলেন। কারণ তখন তার প্রভু দেশে ছিল না। আমার সহযোগিতায় তিনি তখন শহর আওয়ামী লীগের সেক্রেটারি হয়েছে। এ কথা প্রেসিডেন্টও স্বীকার করবে। সত্য কথা বলতেই হবে। ২০০৮ সাল পর্যন্ত সে কোন বিভেদ তৈরি করে নাই। এরপর এমন কোন জাদুর কাঠি আসলো যে ২০০৯ থেকে বিভেদ তৈরি করার চেষ্টা শুরু করে। আমরা যৌথভাবে সকল কর্মকান্ডে অংশগ্রহণ করেছি। আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থায় কার পকেটে সবচেয়ে বেশি লাভবান হয়েছে? দেশে-বিদেশে কার অবস্থান মজবুত হয়েছে? কার বাড়ি-ব্যবসা হয়েছে? খুঁজে দেখেন।

তিনি বলেন, হকারদের কতিপয় নেতৃবৃন্দ যারা এক বড়ভাইয়ের নির্দেশে আমার ওপর হা/মলা করলো, তাদের বিরুদ্ধে মামলা করছিলাম নয়জনকে।এটা করে নাকি আমি মহাভারত অশুদ্ধ করে ফেলেছি। এরকম মা/মলা আপনাদের বিরুদ্ধে আমাদের এ অঞ্চল থেকে পঞ্চাশটা হওয়ার কথা ছিল।
বঙ্গবন্ধু ও তার পরিবারের নি/হত সদস্যদের স্মরণ করে আইভী বলেন, বঙ্গবন্ধুর আদর্শে শেখ হাসিনার কর্মী হিসেবে রাজনীতি করছি। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং কল্যাণমূলক রাজনীতি করার কারণে বারবার আঘাত হেনেছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে। এ কারণে ষ/ড়যন্ত্র হিসেবে ১৯৭৫ সালের ১৫ আগস্টের মর্মান্তিক ঘটনা ঘটে। অনেক দেশে রাষ্ট্রপ্রধানকে হ/ত্যার ইতিহাস রয়েছে। কিন্তু এভাবে সপরিবারে হত্যার নজির সারা পৃথিবীতে নাই।’

এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলমসহ আরও অনেকে।
প্রসঙ্গত, আগামী নির্বাচনে নিয়ে দলের জন্য কাজ করার আহ্বান ও দলের মধ্যে বিভেদ সৃষ্টি না করে এক হয়ে কাজ করার কথা বলেন মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী। তিনি বলেন, দলের মধ্যে ঐক্য তৈরী করে আগামী নির্বাচনে দলকে শক্তিশালী করতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net