পারপিতার আত্মহননের রেশ না কাটতেই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ করে থানায় ঢলে পড়লেন ছাত্রী

পারপিতার আত্মহননের রেশ না কাটতেই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ করে থানায় ঢলে পড়লেন ছাত্রী

নরসিংদী জেলার শিবপুরের একটি এলাকায় বি”ষপানে নিজেকে নিথর করার আগে ওই স্কুলছাত্রী থানায় যান এবং সেখানে ঐ শিক্ষার্থী মৌখিকভাবে অভিযোগ করেন, এমনটি তার প্রয়ানের পরট জানিয়েছে পুলিশ। ঐ ছাত্রী তার বিদ্যালয়ের শিক্ষিকা নার্গিস সুলতানা কণিকার বিরুদ্ধে অভিযোগ তোলে এবং ঘটনার পর তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।
শুক্রবার (০২ সেপ্টেম্বর) শিবপুর মডেল থানার উপ-পরিদর্শক আফজাল মিয়া বাদী হয়ে ওই শিক্ষককে আত্মহ”/ত্যায় প্ররোচনার অভিযোগে মামলা করেন।

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই স্কুলছাত্রীর বাবা বিদেশে এবং তার মাও অসুস্থ। তাই মৃ”ত্যুর আগে ওই ছাত্রী থানায় আসার অভিযোগের ভিত্তিতে পুলিশ বাদী হয়ে মামলা করে।
গত বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) শিবপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী আইনুন তাজরী প্রভা ড্রেসকোড না মেনে স্কুলে আসলে সহকারী শিক্ষিকা নার্গিস সুলতানা কণিকা তাকে অপমান করে স্কুল থেকে চলে যেতে বলে।
অন্য শিক্ষার্থীদের সামনে অপমানিত হয়ে তিনি স্কুল ছেড়ে ইঁদুর মা”রার বি”ষ পান করে থানায় গিয়ে শিক্ষকের বিরুদ্ধে মৌখিক অভিযোগ করেন। থানাতেই প্রভা ঢলে পড়েন এবং গুরুতর অবস্থায় তাকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রভাকে প্রয়াত ঘোষণা করেন। ঘটনার পর থেকে অভিযুক্ত শিক্ষিকা নার্গিস সুলতানা কণিকা পলাতক রয়েছে।

উল্লেখ্য, এর আগে ঢাকার তেজগাঁও এলাকায় ১২ তলা বিল্ডিং এর ছাদ থেকে লাফিয়ে আত্মহনন করেন পারপিতা ফাইহা নামের ১৪ বয়সের এক ছাত্রী। পারপিতা হলিক্রস স্কুলের নবম শ্রেণীতে পড়তেন। গত ২৩ আগস্ট বিকেলের দিকে ঐ শিক্ষার্থী তার বসবাস করা ১২ তলা বিল্ডিং এর ছাদ থেকে লাফিয়ে পড়ে এই ঘটনা ঘটান। জানা যায় হলিক্রস স্কুলের এক শিক্ষিকার অপমানের কারণে পারপিতা আত্মহনন করেন। তবে বিদ্যালয়টির প্রধানশিক্ষক বিষয়টি অস্বীকার করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net